Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনক্যাম্পাসের পরিবহন সমস্যা নিরসনে ইবি'তে গণস্বাক্ষর কর্মসূচী পালন

ক্যাম্পাসের পরিবহন সমস্যা নিরসনে ইবি’তে গণস্বাক্ষর কর্মসূচী পালন

শিক্ষা ডেস্কঃ

কুষ্টিয়া থেকে ঝিনাইদহ পর্যন্ত সড়ক সংস্কার ও পরিবহন সমস্যা নিরসনসহ ৬ দফা দাবিতে গণস্বাক্ষর কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) শিক্ষার্থীরা। 

আজ মঙ্গলবার সকাল ১০ টা দুপুর ২ টা পর্যন্ত প্রায় ৫০০ শিক্ষার্থী গণস্বাক্ষর করে। পরে ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসকের কাছে গণস্বাক্ষর সংবলিত স্বাক্ষর লিপি জমা দেয় শিক্ষার্থীরা।

তাদের অন্য দাবিসমূহ হলো- কুষ্টিয়া ও ঝিনাইদহ রুটে চলাচলকারী ক্যাম্পাসের নিজস্ব ও ভাড়ায় চালিত গাড়িগুলোরন যথাযথ ফিটনেস সনদ, চালকের লাইসেন্স ও হেল্পার নিশ্চিত করা, গাড়িগুলোতে বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত স্টিকার ও নির্দিষ্ট রুট প্লান করা, ক্যাম্পাসের বাসে বহিরাগতদের উঠানো বন্ধ করা, ফিটনেস বিহীন গাড়ি চলাচল বন্ধ ও পরিবর্তন এবং যাতায়াতের সময় শিক্ষার্থীদের কাছ থেকে ভাড়া আদায়, অসৌজন্যমূলক আচরণ, শিক্ষার্থীদের বাসে উঠাতে অনীহা বন্ধকরণ।

এদিকে ৯ দফা দাবিতে গত ১৮ অক্টোবর স্মারকলিপি ও ২১ অক্টোবর মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী। এরপর সড়ক সংস্কারের দাবিতে ২০ অক্টোবর রাস্তা অবরোধ করেন শিক্ষার্থীরা। এছাড়া ২৩ অক্টোবর ৬ দফা দাবিতে স্মারকলিপি প্রদান বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদ।

পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, ‘শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক। বিষয়গুলো নিয়ে আমরা কুষ্টিয়া-ঝিনাইদহ বাস মালিক সমিতির সাথে বসবো। এছাড়া প্রতিটি গাড়িতে বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত স্টিকার লাগানোর ব্যবস্থা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular