Saturday, September 21, 2024
Homeজাতীয়রাজনৈতিক দলসমূহকে নির্বাচনে অংশ গ্রহণ না করার আহ্বান ভিপি নুরের

রাজনৈতিক দলসমূহকে নির্বাচনে অংশ গ্রহণ না করার আহ্বান ভিপি নুরের

‘৬৯ এর গণঅভ্যুত্থান ‘ এর ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক যৌথ সমাবেশে বর্তমান নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ না করার জন্য রাজনৈতিক দলসমূহের প্রতি আহ্বান জানান ডাকসুর ভিপি নুরুলহক নুর।

বর্তমান নির্বাচন কমিশনকে ‘ দলকানা ও বেহুদা ‘ আখ্যায়িত করে তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলেও মন্তব্য করেন সময়ের আলোচিত এই ছাত্রনেতা।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সংসদ সদস্যদের সংসদে যাওয়া নিয়েও তীব্র সমালোচনা করেন ভিপি নুর। তিনি বলেন, ‘ আপনারা একদিকে বলছেন এটি ভোটডাকাতির নির্বাচন। ৩০ ডিসেম্বর নয়, ২৯ তারিখ রাতেই ভোট হয়েছে, এই সরকার অবৈধ। সেখানে সংসদে গিয়ে কেন এই নির্বাচনকে বৈধতা দেওয়া হলো ‘সে প্রশ্নও তুলেন নুর।’

বর্তমান দুঃশাসন থেকে মুক্তি পেতে এবং জনগনের অধিকার প্রতিষ্ঠায় আরেকটি গণঅভ্যুত্থান ঘটাতে হবে বলে একই সমাবেশে মন্তব্য ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক
রাশেদ খান।
বিশ্বের বিভিন্ন দেশের মতো প্রধানমন্ত্রীকে প্রথমে টিকা নিয়ে জনগণকে টিকা নিতে উদ্বুদ্ধ করার আহ্বান জানান জাফরুল্লাহ চৌধুরী।
এসময় টেন্ডার না করে টিকার জন্য ১২’শ কোটি টাকা ছাড়ের সমালোচনা করে জনসাধারণের জন্য বিনা পয়সায় টিকা নিশ্চিতেরও দাবি জানান জাফরুল্লাহ চৌধুরী।

এছাড়াও সমাবেশ রাষ্ট্রচিন্তা, গণসংহতি আন্দোলন, ভাসানী অনুসারী পরিষদ ও ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের বিভিন্ন নেতারা গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।
সকল বক্তারাই বর্তমান সরকারের সমালোচনা করে ৬৯ এর গণঅভ্যুত্থান থেকে প্রেরণা নিয়ে বর্তমান সরকারের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

RELATED ARTICLES

Most Popular