Saturday, September 21, 2024
Homeসারাদেশসাংবাদিক মুজাক্কির হত্যায় জড়িতদের গ্রেফতারে ভিপি নুরের ৭ দিনের আল্টিমেটাম

সাংবাদিক মুজাক্কির হত্যায় জড়িতদের গ্রেফতারে ভিপি নুরের ৭ দিনের আল্টিমেটাম

নোয়াখালীর কোম্পানীগঞ্জ আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেফতারে ৭ দিনের আল্টিমেটাম দিয়ে ডাকসু’র ভিপি নুরুলহক নুর বলেন, ‘৭ দিনের মধ্যে মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেফতার করা না হলে এই প্রেসক্লাব থেকে অবরোধ কর্মসূচির ডাক দেওয়া হবে ‘।
সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার বিচারের দাবিতে দুপুর ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ যুব অধিকার পরিষদ আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন ডাকসু ভিপি নুরুলহক নুর।

নুর বলেন এই সরকারের কাছে এখন ছাত্র, শিক্ষক, সাংবাদিক কেউ নিরাপদ নয়। আজকে মাতৃভাষার জন্য যারা জীবন দিয়েছে আমরা তাদের প্রতি শ্রদ্ধা জানালাম, শহীদেরা নিজেরদের জন্য জীবন দেয় নাই, গণমানুষের অধিকার আদায়ে জীবন দিয়েছে। আমাদেরকেও গণমানুষের জন্য কাজ করতে হবে, অধিকার আদায়ে লড়াই করতে হবে। পাকিস্তানিদের মতো এই সরকার আমাদের মুখের ভাষা ও লেখা ভাষা কেড়ে নিতে চায়। ডিজিট্যাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিক ও গণমাধ্যমের টুটি চেপে ধরতে চায়। তাই ঐক্যবদ্ধভাবে এ স্বৈরাচার সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নুর ছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান, সদস্য সচিব আরিফ হোসেনসহ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের কয়েকশ নেতা-কর্মী।
বার বার সাংবাদিক সাগর-রুনি হত্যার প্রতিবেদন পেছালেও এ নিয়ে সাংবাদিক ও সাংবাদিকদের সংগঠনসমূহের প্রতিবাদ না থাকায় ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের উদ্দেশ্যে রাশেদ খান বলেন,মুজাক্কির হত্যাসহ সাংবাদিকদের উপর নির্যাতন -নিপীড়নে আপনারা সোচ্চার হন। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ সব সময় আপনাদের পাশে থাকবে।

যুব অধিকার পরিষদের সদস্য সচিব ফরিদুল হকের সঞ্চালনায় ছাত্র অধিকার পরিষদের যুগ্মআহ্বায়ক তুহিন ফারাবী, সোহরাব হোসেন, যুব অধিকার পরিষদের সিনিয়র যুগ্মআহ্বায়ক তারেক রহমান, শ্রমিক অধিকার পরিষদ আহ্বায়ক আব্দুর রহমান ও যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ বক্তব্য রাখেন।

বক্তব্যে প্রায় সকল বক্তাই সরকারের দুঃশাসনের সমালোচনা করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে ভিপি নুরের নেতৃত্ব ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ও বিতর্কিত ‘ ডিজিট্যাল নিরাপত্তা আইন ‘ বাতিলের দাবি জানান।

RELATED ARTICLES

Most Popular