Saturday, September 21, 2024
Homeজাতীয়রুয়েটের ছাত্রাবাস থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

রুয়েটের ছাত্রাবাস থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ছাত্রাবাস থেকে সাক্ষর সাহা (২৫) নামের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। শহরের মতিহার থানার অক্ট্রোয় মোড় এলাকার ‘লোটাস’ ছাত্রাবাসে থাকতো সে।

রোববার দুপুর ১২টার সময় ছাত্রাবাসের নিজ কক্ষ থেকে তার লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান ছাত্রাবাসের অন্যান্য শিক্ষার্থীরা। এ সময় তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

সাক্ষর রুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষবর্ষের ছাত্র। পরীক্ষা শেষে তিনি ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন। তার গ্রামের বাড়ি ফরিদপুর।

সাক্ষরের বন্ধু সোহেল রানা বলেন, রাত সাড়ে ৩টার দিকে সাক্ষর ঘুমাতে যায়। বেলা ১১টার দিকে ও না ওঠার কারণে ছাত্রাবাসের অন্য শিক্ষার্থীরা তাকে ডাকাডাকি করেন। কিন্তু সাড়া পায়নি। তাই তারা দরজার ওপরে থাকা একটি ভেন্টিলেটর ভাঙেন। এরপর সেখান দিয়ে একটি লাঠি ঢুকিয়ে দরজা খোলেন। ভেতরে ঢুকে তারা সাক্ষরকে অচেতন অবস্থায় পেয়ে রুয়েটের অ্যাম্বুলেন্সে করে দ্রুত হাসপাতালে নিয়ে যান। তখন চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মতিহার থানার ওসি সিদ্দিকুর রহমান গনমাধ্যমকে জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। অন্য ছাত্ররা ধারণা করছেন, সাক্ষর স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। মৃত্যুর কারণ নিশ্চিত হতে রাজশাহী মেডিকেল কলেজের মর্গে লাশের ময়নাতদন্ত করা হবে। সাক্ষরের পরিবারকেও খবর দেওয়া হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে তাদের কাছে লাশ হস্তান্তর করা হবে।

RELATED ARTICLES

Most Popular