Saturday, September 21, 2024
Homeজাতীয়ঢাবি শিক্ষার্থীদের হল খোলার দাবির বিষয়ে যা বললেন ভিসি আখতারুজ্জামান

ঢাবি শিক্ষার্থীদের হল খোলার দাবির বিষয়ে যা বললেন ভিসি আখতারুজ্জামান

ঢাবি প্রতিনিধি: সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে ভিসি আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ‘নিজ দায়িত্বে’ হলে উঠবেন না। আজ সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এ বলেন।

আগামী ১৭ মে থেকে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল খুলে দেওয়া হবে—শিক্ষামন্ত্রীর এমন ঘোষণার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। হল খুলে দেওয়ার দাবিতে আজ বিকেলে তাঁরা উপাচার্যকে স্মারকলিপি দেন। স্মারকলিপি গ্রহণের পর সংবাদ সম্মেলনে উপাচার্য মো. আখতারুজ্জামান এ কথা বলেন।

শিক্ষার্থীদের কাছে থেকে স্মারকলিপি গ্রহণের পর করা সংবাদ সম্মেলনে মো. আখতারুজ্জামান বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা খুবই দায়িত্বশীল। আপনাদের কাছ থেকেও দায়িত্বশীল সহযোগিতা আশা করি। মহামারি পরিস্থিতিতে যেন আমরা আরও ধৈর্য ধরে, সহনশীল হয়ে দায়িত্বশীলভাবে এগোই। তাহলে মহামারির ঝুঁকি কমবে, জীবনের নিরাপত্তা হুমকির মুখে থাকবে না। আমাদের শিক্ষার্থীদের ওপর আস্থা আছে।’

এছাড়াও তিনি বলেন, সবকিছু নিয়ে যেখানে যে সিদ্ধান্তটি নেওয়া প্রয়োজন, একাডেমিক কাউন্সিল তা নেবে। মহামারি পরিস্থিতে বিচ্ছিন্ন ও এককভাবে সমন্বিত সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ কম। এখন তো শিক্ষার্থীদের টিকার আওতায় আনার একটি ভালো সিদ্ধান্ত সরকারের আছে। ফলে একাডেমিক কাউন্সিলে এ বিষয়গুলো নিয়ে পরবর্তী পরীক্ষার তারিখগুলো পুনর্বিবেচনা করার সিদ্ধান্ত নিতে হবে।

RELATED ARTICLES

Most Popular