Saturday, September 21, 2024
Homeসারাদেশবাগেরহাটে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বাগেরহাটে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নবদূত রিপোর্টঃ

বাগেরহাটের রামপাল উপজেলার বিভিন্ন স্থানে মহান স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, বীরত্বগাথা ও মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

৩ মার্চ ২০২২ বৃহস্পতিবার দুপুর ৩টায় ৪ নং রামপাল সদর ইউনিয়ন পরিষদের উদ্যেগে রামপাল ইউনিয়ন পরিষদ চত্বরে

রামপাল সদর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মোঃ নাসির উদ্দীন’র সভাপতিত্বে সভায় বক্তৃতা রাখেন রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবীর হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরদার বোরহান উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ সাদী প্রমুখ।

অন্য দিকে বিকাল ৫টায় উপজেলার বাঁশতলী ইউনিয়ন পরিষদের উদ্যেগে গিলাতলা সরকারি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে

অনুরূপ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাঁশতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বাগেরহাট জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শেখ মোঃ মোস্তাফিজুর রহমান সোহেল এর সভাপতিত্বে ও ইউপি সদস্য শিকদার জিয়াউর রহমান’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ ভূঁইয়া হেমায়েত উদ্দিন।
সভায় বক্তব্য রাখেন খুলনা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ মোঃ আবু হানিফ, রামপাল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ হামীম নূরী, উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ রবিউল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান রাজু, সাংগঠনিক সম্পাদক মোঃ আবু বকার সিদ্দিক, খুলনা জেলা ছাত্রলীগের আপ্যায়ন বিষয়ক সম্পাদক শেখ মোঃ রাসেল, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক মোঃ গোলাম ইয়াছিন রাজু।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ মান্নান ও হেকমত আলী, অরুন কুমার পাল এবং হামিদুর রহমান স্বাধীনতা যুদ্ধকালীন বিভিন্ন বিষয়ের স্মৃতিচারণ করেন। এসময় তারা মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয় অবদানের বিষয় ও তারা তুলে ধরেন। আলোচনা সভা শেষে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

RELATED ARTICLES

Most Popular