Saturday, September 21, 2024
Homeসারাদেশআড়িয়াল খাঁ নদীর অবৈধ দখল ও দূষণ বন্ধের প্রতিবাদে মানববন্ধন

আড়িয়াল খাঁ নদীর অবৈধ দখল ও দূষণ বন্ধের প্রতিবাদে মানববন্ধন

নবদূত রিপোর্টঃ

“বাচুক নদী বাচুক প্রাণ, দূষণ শোষণ হোক অবসান”- এই শ্লোগানকে কেন্দ্র করে দূষিত পানি ও বর্জ‍্য পদার্থ আড়িয়াল খাঁ নদীতে অবৈধভাবে প্রবেশ বন্ধ করে নদী রক্ষার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ( ১৩ মে ) বিকালে আড়িয়াল খাঁ নদীর তীরে অবস্হিত সরকারি আদিয়াবাদ ইসলামিয়া উচ্চ বিদ‍্যালয় ও কলেজ মাঠে সচেতন নাগরিক সমাজ ও বন্ধন আজীবন এর উদ্যোগে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, আদিয়াবাদ ইসলামিয়া সরকারি উচ্চবিদ্যালয় ও কলেজের অধ‍্যক্ষ নুর সাখাওয়াত হোসেন, আদিয়াবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো : সেলিম মিয়া, ডৌকারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো : মাসুদ ফরাজী, আশরাফুল আলম, নদী পরিব্রাজক দলের  উপদেষ্টা অধ‍্যাপক অসীম বিভাকর, অধ‍্যাপক আহমেদুল কবীর, সাংবাদিক শাহান সাহাবুদ্দিন, নদী পরিব্রাজক দলের কেন্দ্রীয় সদস্য ও কলামিষ্ট সাঈদ চৌধুরী, নদী পরিব্রাজক দলের গাজীপুর সদর উপজেলার সভাপতি জাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নুরে আলম, সাংবাদিক মো : মোজাহিদ  বাবুল হোসেন খান, যুবলীগ নেতা রুবেল মিয়া প্রমূখ । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আদিয়াবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি রায়হান সরকার ।

বক্তাগন অবিলম্বে নদী দূষণ বন্ধ ও অবৈধ নদী দখল বন্ধ করে আড়িয়াল খা নদী সহ নরসিংদীর সকল নদী রক্ষার  দাবী জানান। 

RELATED ARTICLES

Most Popular