Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনবন্যার্তদের সাহায্যে 'দ্যা লার্নিং হাব'র ওয়ার্কশপ আয়োজন

বন্যার্তদের সাহায্যে ‘দ্যা লার্নিং হাব’র ওয়ার্কশপ আয়োজন

নবদূত রিপোর্টঃ

বাংলাদেশের বন্যা কবলিত অঞ্চলের মানুষদের সহযোগিতায় এগিয়ে যাওয়ার জন্য ‘ওয়ার্কশপ অন সিভি রাইটিং এন্ড ইন্টারভিউ স্কিল’ শীর্ষক অনলাইন ওয়ার্কশপের আয়োজন করতে যাচ্ছে ‘দ্যা লার্নিং হাব একাডেমী’। এ থেকে উপার্জিত সমস্ত অর্থ বন্যার্তদের সহযোগিতায় ব্যয় করা হবে।

আগামী রবিবার (২৬ জুন) সকাল সাড়ে ৯টায় গুগল মিটে এ প্রশিক্ষণটি আয়োজিত হব। প্রশিক্ষণ ফি জনপ্রতি ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এই ব্যতিক্রমী আয়োজনের বিষয়টি নিশ্চিত করে ‘দ্যা লার্নিং হাব একাডেমীর পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগের শিক্ষার্থী তাকভীর হোসাইন বলেন, ”উক্ত ওয়ার্কশপ থেকে প্রাপ্ত সকল অর্থ ব্যয় করা হবে দেশের বিভিন্ন জেলায় বন্যার্ত মানুষের মাঝে। এই আয়োজনটিকে মূলত ফান্ড রাইজিং ওয়ার্কশপ বলা যাবে। আমরা আমাদের পদ্ধতিতে এবং সাধ্য অনুযায়ী সম্বলহারা মানুষদের পাশে দাঁড়াতে চাই।”

প্রসঙ্গত, ‘দ্যা লার্নিং হাব একাডেমী বিগত কয়েকবছর ধরে ‘স্কিল অব দি গ্রেজুয়েটস’ স্লোগানকে ধারণ করে বাংলাদেশের গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের চাকরি বাজারে এগিয়ে রাখতে এবং উন্নত বিশ্বের সাথে তাল মেলাতে দক্ষতা বৃদ্ধি করার মতো গুরুত্বপূর্ণ কাজ করে যাচ্ছে। এবং বর্তমানে দ্যা লার্নিং হাব একাডেমির ফেসবুক প্ল্যাটফর্মে যুক্ত আছে দশ হাজারের অধিক মেম্বার।

আয়োজনটি সম্পর্কে হাব একাডেমীর সদস্য এম. আতহার নূর বলেন, বাংলাদেশে বর্তমানে অসংখ্য তরুণ-তরুণী গ্র্যাজুয়েট দক্ষতা আর অভিজ্ঞতার অভাবে পিছিয়ে পড়ছে। অনুষ্ঠিতব্য ওয়ার্কশপটি করলে তরুণ শিক্ষার্থীরা জানতে পারবে শিক্ষা জীবনের সবচেয়ে ভালো সিভি বা রিজুম সম্পর্কে বিস্তারিত ধারণা। এবং কর্মজীবনে পা রাখার প্রথম সিড়ি ইন্টারভিউ সম্পর্কে বাস্তবিক জ্ঞান ও অভিজ্ঞতা সম্পর্কেও জানতে পারবে।

RELATED ARTICLES

Most Popular