Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনবুয়েটে ছাত্র রাজনীতি চালু এবং অতিরিক্ত পুলিশ সুপারকে বরখাস্তের দাবি

বুয়েটে ছাত্র রাজনীতি চালু এবং অতিরিক্ত পুলিশ সুপারকে বরখাস্তের দাবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ফের ছাত্ররাজনীতি চালু এবং বরগুনার আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বরখাস্তের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধন থেকে এ দাবি জানায় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতাদের একাংশ।

এছাড়াও মানববন্ধন থেকে বুয়েটে যারা শোক দিবস বিরোধী স্লোগান দিয়েছে তাদের একাডেমিকভাবে বহিষ্কার, রাষ্ট্রবিরোধী আইনে গ্রেফতার, বরগুনার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত, আহতদের চিকিৎসা,
জড়িত পুলিশদের বরখাস্তের দাবি জানানো হয়।

মানববন্ধনে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি মাজহারুল ইসলাম শামিম বলেন, একাত্তরের পরাজিত শক্তির আস্ফালনে আমরা ব্যাথিত, ক্ষুব্ধ। বুয়েটে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ আস্ফালন দেখানো হচ্ছে। কিন্তু বুয়েট ছাত্রলীগের সনি ও দ্বীপ হত্যায় তথাকথিত সাধারণ শিক্ষার্থীর ব্যানারে আমরা বিচার চাইতে দেখিনি। আবরার হত্যার ঘটনা এটি নিচক একটি দূর্ঘটনা। কিন্তু এটিকে পূজো করে সেখানে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। অনতিবিলম্বে সেখানে ছাত্রলীগের কমিটি ঘোষণা করতে হবে। বরগুনাতেও ঠুনকো অজুহাতে ছাত্রলীগের নেতা-কর্মীদের উপর পুলিশ ন্যাক্কারজনক হামলা জানিয়েছেন। আমরা এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি চঞ্চল কর্মকার বলেন, বরগুনার ঘটনা কোনো সাধারণ ঘটনা নয়, এটা আমাদের হৃদয়ে আঘাত করেছে। আমরা মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দাবি জানাচ্ছি
সাবেক ছাত্রদল নেতা অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বদলি নয় তাকে বরখাস্ত করতে হবে এবং এসপিকে ওএসডি করতে হবে।

RELATED ARTICLES

Most Popular