Saturday, September 21, 2024
Homeশিক্ষাসাত কলেজের বাণিজ্য ইউনিটের ফল প্রকাশ

সাত কলেজের বাণিজ্য ইউনিটের ফল প্রকাশ

২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ ফল প্রকাশিত হয়। ভর্তিচ্ছুরা তাদের আইডি লগইন করে ফল দেখতে পারছেন।

এর আগে, গত শুক্রবার (২৬ আগস্ট) রাজধানীর আটটি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ।

শিক্ষার্থীদের মাধ্যমিক পরীক্ষায় ৪র্থ বিষয়সহ প্রাপ্ত নম্বরের জিপিএর ১০ নম্বর এবং উচ্চমাধ্যমিক পরীক্ষায় ৪র্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএর ১০ নম্বরে রূপান্তর করে এই দুইয়ের যোগফল ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের সঙ্গে যোগ করে মোট ১২০ নম্বরের উপর শিক্ষার্থীদের মেধাতালিকা তৈরি করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের বাণিজ্য ইউনিটের ইউনিটে পাঁচ হাজার ৩১০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২৬ হাজার ৪৪০ জন ভর্তিচ্ছু।

ঢাকা কলেজে ৬০০, কবি নজরুল সরকারি কলেজে ৭০০, ইডেন মহিলা কলেজে ১,০৫৫, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে ১৩০, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ৪০০, সরকারি বাঙলা কলেজে ৯৬০ এবং সরকারি তিতুমীর কলেজে ১,৪৬৫টি আসন রয়েছে। সবগুলো কলেজে মিলিয়ে অনুষদটিতে আসন সংখ্যা ৫ হাজার ৩১০টি।

RELATED ARTICLES

Most Popular