Saturday, September 21, 2024
Homeজাতীয়সাংবাদিকের মুক্তি দাবিতে মুখে কালো কাপড় বেধে ঢাবিতে প্রতিবাদ

সাংবাদিকের মুক্তি দাবিতে মুখে কালো কাপড় বেধে ঢাবিতে প্রতিবাদ

গত ২৬ মার্চ প্রথম আলোতে প্রকাশিত ‘মাছ মাংস, চাইলের স্বাধীনতা’ শীর্ষক সংবাদের জেরে সাংবাদিক শামসুজ্জামানকে আটকের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ দিয়ে শুরু হয় এ কর্মসূচি। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল পুরো ক্যাম্পাস প্রদক্ষিন করে।

প্রতিবাদ কর্মসূচিতে মুখে কালো কাপড় বেধে ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র ফেডারেশনসহ বিভিন্ন বাম ছাত্র সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশ নেন।

এসময় তাদের হাতে- ‘ফ্রি শামস, সাংবাদিকতা অপরাধ নয়, সংবাদ প্রকাশ অপরাধ নয়, অবিলম্বে শামসুজ্জামানকে শামস এর মুক্তি দাও’ সহ বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

অবিলম্বে শামসুজ্জামানের মুক্তি দাবি করে সমাবেশে ছাত্র ইউনিয়ন নেতা মেঘমল্লার বসু বলেন, যত তাদের দূর্নীতি বেড়ে যায়, তখনই দূর্নীতির খবর ঢাকার জন্য তাদের সাংবাদিকতাকে আটকাতে হবে। এর আগে আমরা সাংবাদিক রোজিনার কথা আমরা জানি, ডিজিটাল সিকিউরিটি আইন করে কিভাবে সাংবাদিকতাকে ধ্বংস করা হচ্ছে, আমরা দেখছি কিভাবে সারাদেশে সাংবাদিকতার গোলা টিপে ধরা হচ্ছে। দূর্নীতি করা যাবে কিন্তু সেটা প্রকাশ করা যাবে না, মানুষের দুঃখ কষ্ট তুলে ধরা নাকি অপরাধ। আমরা এ বাংলাদেশ চাইনি।

তিনি আরো বলেন, যারা বলছেন মুক্তিযুদ্ধের ৫০ বছর পরেও বলছে কিছুই অর্জিত হয়নি। তারা স্বাধীনতার বিরোধী নয় বরং তারা স্বাধীনতার প্রকৃত চেতনা ধারণ করে। যারা ৩০ লক্ষ প্রাণের বিনিময়ে পাওয়া দেশকে লুটেরাদের হাতে তুলে দিয়েছে, যারা সকল ধরনের ভিন্নমত দমন করে, পীড়ন করে দেশ পরিচালনা করতে চায়। তারাই প্রকৃত দেশ বিরোধী।

RELATED ARTICLES

Most Popular