Saturday, September 21, 2024
Homeরাজনীতিগণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান

গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান

গন অধিকার পরিষদের প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় অদ্য ১৯/০৬/২০২৩ ইং তারিখে গনঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে পূর্বনির্ধারিত কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সাংগঠনিক আলোচনা ছাড়াও গন অধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়ার বিভিন্ন রাজনৈতিক তৎপরতায় উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। উপস্থিত গনঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সকল সদস্যদের মতামত ও সিদ্ধান্ত অনুযায়ী, উদ্ভূত পরিস্থিতিতে সুশৃঙ্খলভাবে দলের নিয়মিত সাংগঠনিক কার্যক্রম পরিচালনার নিমিওে ১ নং যুগ্ম আহ্বায়ক মো: রাশেদ খাঁনকে সর্বসম্মতিক্রমে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে মনোনীত করা হয়।

গনঅধিকার পরিষদের এক শীর্ষস্থানীয় নেতার সাথে কথা হলে তিনি বলেন, গণঅধিকার পরিষদের মতো একটা সম্ভাবনাময় দলের আহ্বায়ক হয়েও তিনি ঐভাবে দলের মিটিং-মিছিল,কার্যক্রমে সক্রিয় ভূমিকায় উপস্থিত থাকতেন না। আমরা এই বিষয়ে অনেকবার ড. রেজা কিবরিয়াকে প্রশ্ন করেছিলাম যে, তিনি কি কারনে অনুপস্থিত থাকছেন, কিন্তু তিনি কোন সুনির্দিষ্ট ব্যাখ্যা বা উওর দেননি।

তাছাড়া তিনি বিদেশি গোয়েন্দা সংস্থার এজেন্টদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করছেন, যাতে করে বর্তমান সরকারের অধীনে বিএনপি ও অন্যান্য বিরোধী দলের অনুপস্থিতিতে নির্বাচন করা সম্ভব হয়। বিএনপি থেকে বহিষ্কৃত নেতা বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ , বিএনপি থেকে বহিষ্কৃত আরেক নেতা ব্রাহ্মণবাড়িয়ার উকিল আব্দুস সাত্তার এমপি সহ অনেক বহিষ্কৃত বিএনপি, জামায়াতে ইসলামীর নেতাদের সাথে নিয়ে বিএনপির সাবেক যোগাযোগ ও তথ্যমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার ২০১৫ সালের ২০ নভেম্বর তৃণমূল বিএনপি নামে যে দলটি গঠন করে সেই দল সহ জাতীয় ইনসাফে কায়েমকে নিয়ে এই নির্বাচনে অংশগ্রহণ করার পরিকল্পনা করেন।

অন্যদিকে ড. রেজা কিবরিয়া ডাকসুর সাবেক ভিপি, গনঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে আর্থিক অস্বচ্ছতা ও জবাবদিহিতার ইস্যুতে অভিযোগ করেছেন।

এই বিষয়ে ভিপি নুরকে প্রশ্ন করা হলে তিনি বলেন টাকার লোভে সরকারের গোয়েন্দা সংস্থার ফাঁদে পড়ে তিনি বিএনপি ভেঙে প্রধানমন্ত্রী হওয়ার দুঃস্বপ্নে বিভোর। আমরা সেটাতে সমর্থন না দেয়ায় আমাকে নিয়ে মিথ্যাচার করে নেতা-কর্মীদের মধ্যে বিভাজন তৈরি করে গণঅধিকার পরিষদে ভাঙন ও সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।নিশ্চয়ই আপনারা অবগত আছেন,এই রেজা কিবরিয়ার কারণেই গণফোরামও ভেঙেছিলো।

RELATED ARTICLES

Most Popular