Saturday, September 21, 2024
Homeজাতীয়পেশাজীবী অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষণা : সভাপতি ডা. জাফর মাহমুদ, নিজাম...

পেশাজীবী অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষণা : সভাপতি ডা. জাফর মাহমুদ, নিজাম উদ্দিন সম্পাদক

‘নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনই জাতীয় সংকট উত্তরণের উপায়’ শীর্ষক বিপিআরসি’র আলোচনা সভা

২০ অক্টোবর ২০২৩ তারিখ শুক্রবার সকাল ১০ টায় বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদের উদ্যোগে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনই জাতীয় সংকট উত্তরণের উপায়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বি এন পি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, গণঅধিকার পরিষদের সভাপতি ডাকসুর সাবেক ভিপি – নুরুল হক নুর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক – প্রফেসর লুৎফর রহমান, সাবেক রাষ্ট্রদূত আমসা আমীন প্রমুখ।

বি এন পি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের নাম ভাঙিয়ে সরকার জনগণের সাথে প্রতারণা ও ভণ্ডামি করছে। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা, এদেশের মানুষের বাক স্বাধীনতা, জীবনের নিরাপত্তা, গণতন্ত্র, স্বাধীন বিচার ব্যবস্থা ও ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠায় সকলের সম্মিলিত প্রচেষ্টায় অগ্রসর হতে হবে।

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, দেশের মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত, সরকার তাদের বিরুদ্ধে কথা বলা সব নেতৃবৃন্দের উপর দমন – নিপিড়ন চালাচ্ছে। দেশের মানুষকে এই সঙ্কট থেকে উত্তরণের জন্য সকলে মিলে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। প্রফেসর লুৎফর রহমান বলেন, সরকার দেশের মানুষের গণতন্ত্র ও ভোটের অধিকার ধ্বংস করেছে, শিক্ষা ব্যবস্থা ধ্বংস করেছে এবং দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আওয়ামী লীগ ও ছাত্রলীগের অভয়ারণ্যে রূপ দিয়েছে। এখানে তারা ছাড়া আর কেউ নিরাপদ নয়। সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল আমসা আমীন বলেন, স্বাধীনতার ৫২ বছর পরেও আমরা সেই একই জায়গায় পড়ে আছি। সরকার জনগণের উপর জুলুম নির্যাতন চালিয়ে দেশে অপশাসন চালু করেছে।

অন্যান্য দলের নেতা কর্মীদের উপর হামলা – মামলা দিয়ে দেশে অশান্তি সৃষ্টি করেছে। আওয়ামী লীগের এই অপশাসন ও দুঃশাসনের দ্রুত অবসান হোক, সেটিই কাম্য। এছাড়াও বক্তব্য রাখেন, পেশাজীবী অধিকার পরিষদের সিনিয়র নেতৃবৃন্দ – এ্যাডভোকেট খালিদ হোসেন, জনাব এস আলম, জনাব সৈয়দ তানভীর ইউসুফ, সাংবাদিক জি এম রোকনুজ্জামান, মনিরুল মাওলা, এডভোকেট এম এম মহসীন, মীর অনির্বাণ আনাস, কাওছার শেখ, মনিরুল মাওলা প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডেন্টিস্ট জাফর মাহমুদ এবং সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ পেশাজীজী অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মু. নিজাম উদ্দিন।

সকালে এই মঞ্চে ডাকসু ভিপি নুরুল হক নূর বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদের পূর্নাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষনা করেন। ডা. জাফজ মাহমুদকে সভাপতি ও মু. নিজাম উদ্দিনকে সাধারণ সম্পাদক করে উক্ত কমিটি গঠিত হয়।

(সুত্র :দপ্তর, বিপিআরসি।)

RELATED ARTICLES

Most Popular