Saturday, September 21, 2024
Homeআন্তর্জাতিককরোনায় সিনোভ্যাক টিকার প্রধান বিজ্ঞানীর মৃত্যু

করোনায় সিনোভ্যাক টিকার প্রধান বিজ্ঞানীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:

চীনা প্রতিষ্ঠান সিনোভ্যাকের তৈরি করোনার ভ্যাকসিনের ট্রায়ালের প্রধান বিজ্ঞানী নোভিলিয়া জাফরি বাচতায়ার মৃত্যুবরণ করেছেন। ধারণা করা হচ্ছে, তিনি ভাইরাসটিতেই আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

গতকাল বুধবার (৭ জুলাই) তিনি মারা যান বলে জানা যায়। স্থানীয় সংবাদমাধ্যম কুমপারান নিউজ সার্ভিস জানিয়েছে, বিজ্ঞানী নোভিলিয়া জাফরির করোনায় মৃত্যু হয়েছে।

এছাড়া দেশটির রাষ্ট্রীয় মালিকানাধীন ফার্মাসিউটিক্যালস কোম্পানি বায়োফার্মার এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, করোনা বিধি মেনেই তাকে দাফন করা হয়েছে।

বিশ্বের যে কয়েকটি দেশে সিনোভ্যাক টিকার ব্যাপক ব্যবহার হচ্ছে, ইন্দোনেশিয়া তাদের মধ্যে অন্যতম। দেশটিতে করোনার প্রকাপ আবারও বাড়ছে। মৃত্যুবরণ করছেন অসংখ্য মানুষ। এর মাঝেই শীর্ষস্থানীয় এই বিজ্ঞানীর মৃত্যুর খবর এলো।

বায়োফার্মার কয়েক ডজন টিকার ক্লিনিক্যাল ট্রায়ালের প্রধান ছিলেন এই বিজ্ঞানী। তিনি করোনা টিকার ট্রায়ালেরও প্রধান বিজ্ঞানী ছিলেন।

ইন্দোনেশিয়ার উদ্যোগবিষয়ক মন্ত্রী এরিক থোহির ইনস্টাগ্রামে জাফরির মৃত্যুতে শোক প্রকাশ করে বলেছেন, তার মৃত্যু বায়োফার্মার জন্য ‌বিশাল ক্ষতি। তবে তিনি মৃত্যুর কোনো কারণ উল্লেখ করেননি।

RELATED ARTICLES

Most Popular