Saturday, September 21, 2024
Homeজাতীয়বুয়েট শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে তদন্ত কমিটি গঠন

বুয়েট শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে তদন্ত কমিটি গঠন

নবদূত রিপোর্ট:

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক ছাত্রীকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মেসেঞ্জারে যৌন হয়রানির বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে বুয়েট কর্তৃপক্ষ।

কমিটি গঠনের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান।

তিনি বলেন, ভুক্তভোগী ছাত্রীর পক্ষে ওই ব্যাচের সিআর আমাকে মেইল করে অভিযোগ দিয়েছে। আমি সেটি উপাচার্য স্যারকে দিয়েছি। তিনি বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, অভিযুক্ত জারিফ হোসাইন ভুক্তভোগী নারী সহপাঠীকে পছন্দ করতেন। তবে ভুক্তভোগীর কাছে অনুরূপ সাড়া না পেয়ে পরবর্তীতে যৌন হয়রানি শুরু করেন। পরবর্তীতে জারিফ ও তার তিন বন্ধু মিলে একটি ম্যাসেঞ্জার গ্রুপে পরিকল্পনা করে মেয়েটিকে একের পর এক নিজের অর্ধনগ্ন ছবি পাঠাতে থাকেন।

অভিযুক্ত চার শিক্ষার্থী হলেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ১৯ ব্যাচের জারিফ হোসাইন, সালমান সায়ীদ, জারিফ ইকরাম ও জায়ীদ মনোয়ার চৌধুরী। ভুক্তভোগী নারী শিক্ষার্থীও একই ব্যাচের শিক্ষার্থী।

এই ঘটনা ওই নারী শিক্ষার্থীর এক সহপাঠী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানালে বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা হয়। এরপর তদন্ত কমিটি গঠনের নির্দেশনা আসে।

RELATED ARTICLES

Most Popular