Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনআসিফ নজরুলের কক্ষে তালা দেয়ার ঘটনায় পরিষদের প্রতিবাদ

আসিফ নজরুলের কক্ষে তালা দেয়ার ঘটনায় পরিষদের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক:

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে রাষ্ট্রদ্রোহীতা, মৌলবাদ ও জঙ্গিবাদকে উস্কে দেওয়ার অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুলের কক্ষে ছাত্রলীগের তালা দেওয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

বুধবার (১৮ আগস্ট) মধ্যরাতে সংগঠনটির ঢাবি শাখার দফতর সম্পাদক সালেহ উদ্দিন সিফাত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ভোটবিহীন সরকারের সমালোচনা করায় ছাত্রলীগ কর্তৃক আইন বিভাগের শ্রদ্ধেয় চেয়ারম্যান অধ্যাপক আসিফ নজরুল স্যারের বিভাগীয় কক্ষে তালা ঝুলানো, আক্রমণাত্মক অপমানজনক পোস্টার লাগানো এবং তাঁর উপর হামলার হুমকি দেয়ার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

এতে আরও বলা হয়, বাকস্বাধীনতা একটি সংবিধান স্বীকৃত অধিকার। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এই অধিকারকে যারা হরণ করতে চায়, তারাই মুক্তিযুদ্ধের চেতনা তথা সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের চেতনা বুকে ধারণ করতে পারেনি। কথাকে প্রতিহত করতে হবে কথা দিয়ে অস্ত্র দিয়ে নয়। যারা বুদ্ধিবৃত্তিক মোকাবেলায় অক্ষম, তারাই সহিংস পথ বেছে নেয়। উক্ত ঘটনায় তদন্তপূর্বক দোষীদের শাস্তির আওতায় আনতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আমাদের জোর দাবি।

এর আগে বুধবার বিকেলে শহীদ মিনারে ছাত্রলীগের কালো পতাকা মিছিল ও সমাবেশ শেষে সংগঠনটির বিক্ষুব্ধ কয়েকজন নেতাকর্মী এক পর্যায়ে কাজী মোতাহার হোসেন ভবনে আইন বিভাগে এ অধ্যাপকের কক্ষে তালা লাগিয়ে দেন। পাশাপাশি কয়েকটি পোস্টারও সাঁটিয়ে দিয়েছেন তারা।

আফগানিস্তানে তালেবানের ক্ষমতা দখলের পর গত ১৬ আগস্ট অধ্যাপক ড. আসিফ নজরুল তার ভেরিফায়েড ফেসবুক পেজে লেখেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে কাবুল বিমানবন্দর ধরনের দৃশ্য বাংলাদেশেও হতে পারে।’ মূলত এ স্ট্যাটাসকে কেন্দ্র করে তালা লাগানো হয়েছে বলে জানা গেছে।

RELATED ARTICLES

Most Popular