Saturday, September 21, 2024
Homeজাতীয়আসিফ নজরুলের কক্ষে তালা, প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে বললেন জাফরুল্লাহ

আসিফ নজরুলের কক্ষে তালা, প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে বললেন জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুলের কক্ষে ছাত্রলীগের তালা দেয়া ও হুমকির ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমা চাইতে বললেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রুবার (২০ আগস্ট) দুপুরে আসিফ নজরুলকে হয়রানি ও হুমকির প্রতিবাদ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং আটক ছাত্র-যুব নেতাদের মুক্তির দাবিতে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘সচেতন  নাগরিক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সমাবেশে জাফরুল্লাহ চৌধুরী বলেন, বাংলাদেশের সবচেয়ে গৌরবোজ্জ্বল শিক্ষকদের একজন হলেন আসিফ নজরুল। ছাত্রলীগ এই শিক্ষককে যে অপমান করেছে তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী আপনার নৈতিক দায়িত্ব আছে। কারণ আপনি আওয়ামী লীগের সভাপতি ৷ সভাপতি হিসেবে আপনার নৈতিক দায়িত্ব হলো পাবলিকলি আসিফ নজরুলের কাছে ক্ষমা চাওয়া৷ তাহলে ভালো উদাহরণ সৃষ্টি হবে। আপনার ছাত্রলীগ এখান থেকে আদব কায়দা শিখবে। আদব কায়দা না শিখলে জাতির উন্নতি হয়না৷

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি কথা দিয়েছিলেন নিরাপদ সড়ক আন্দোলন যারা করেছিলো সে ছাত্রদের নামে কোন মামলা হবে না। অথচ তিনবছর ধরে সে মামলা ঝুলছে৷ আর নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদ করায় ৫৪ জন ছাত্রের এখনো জামিন হয়নি৷ শুধু জামিন না, সম্পূর্ণ মামলা প্রত্যাহার করা উচিত। তবেই আসিফ নজরুল যে ভয় করেছে, কাবুলের দৃশ্য দেখতে হবে না। নতুবা কাবুল দৃশ্যের পুনরাবৃত্তি হওয়া আশ্চর্যের কিছু নয় বলে মন্তব্য করেন জাফরুল্লাহ।

ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁনের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু)’র সাবেক ভিপি নুরুল হক নুর সহ ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদ, নাগরিক-ছাত্র-যুব ঐক্যের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

RELATED ARTICLES

Most Popular