Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনআসিফ নজরুলের কক্ষে তালা দেয়ার ঘটনায় জড়িতদের বিচার দাবি নুরের

আসিফ নজরুলের কক্ষে তালা দেয়ার ঘটনায় জড়িতদের বিচার দাবি নুরের

নিজস্ব প্রতিবেদক:

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুলের একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে তার অফিস কক্ষে ছাত্রলীগ কর্তৃক তালা দেয়ার ঘটনায় জড়িতদের বিচার দাবি করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

শুক্রুবার (২০ আগস্ট) দুপুরে আসিফ নজরুলকে হয়রানি ও হুমকির প্রতিবাদ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং আটক ছাত্র-যুব নেতাদের মুক্তির দাবিতে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘সচেতন  নাগরিক সমাবেশে তিনি এ দাবি জানান।

সমাবেশে নুর বলেন,
সংবিধান যেখানে নাগরিকদের সভা-সমাবেশ, মিছিল-মিটিং করার স্বাধীনতা নিশ্চিত করেছে, সেখানে দুই লাইনের স্ট্যাটাস দেওয়ার কারণে ছাত্রলীগের গুন্ডারা, আবরারের হত্যাকারী, চাঁদাবাজ-টেন্ডারবাজরা অধ্যাপক আসিফ নজরুলের কক্ষে তালা মেরেছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে উদ্দেশ্য করে নুর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বলতে চাই, বিশ্ববিদ্যালয়ের একজন চেয়ারম্যানের কক্ষে কিভাবে ছাত্রলীগের দুর্বৃত্তরা তালা লাগায়।  আপনারা যদি ছাত্রলীগের এই দুর্বৃত্তকে প্রশ্রয় দেন, গণতন্ত্রকামী ছাত্র-শিক্ষক-জনতাকে হয়রানি করেন এর পরিণীতি কিন্তু ভালো হবে না।

বিচার দাবি করে নুর বলেন,  আসিফ নজরুল স্যারের লাঞ্ছনা ও অপমানের সাথে যারা জড়িত তাদেকে অতিদ্রুত আইনের আওতায় আনতে হবে এবং নাটকীয়তা বাদ দিয়ে সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁনের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদ, নাগরিক-ছাত্র-যুব ঐক্যের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

RELATED ARTICLES

Most Popular