Saturday, September 21, 2024
Homeজাতীয়ডিসেম্বরেই হবে মেট্রোরেলের ট্রায়াল রান

ডিসেম্বরেই হবে মেট্রোরেলের ট্রায়াল রান

নবদূত রিপোর্টঃ

২০২১ সালের ডিসেম্বরেই হবে মেট্রোরেলের ট্রায়াল রান। চলবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত। ভায়াডাক্টের পাশাপাশি বসে গেছে এই অংশের ১৮ কিলোমিটারের ডাবল লাইন রেলপথ, কাজ চলছে বৈদ্যুতিক সঞ্চালন লাইনের। এই সময়ের মধ্যে প্রস্তুত হবে নয়টি স্টেশনও।

মেট্রোরেলের ভাড়া নির্ধারণে গঠিত কমিটি এখনও পর্যন্ত একটি বৈঠক করেছে। তারা বিশ্বের বিভিন্ন দেশের মেট্রোরেলের ভাড়া পর্যালোচনা করে ঢাকা মেট্রোরেলের ভাড়া নির্ধারণ করবে। ইতোমধ্যে ওই কমিটি বিভিন্ন দেশের ভাড়া পর্যালোচনার কাজ শুরু করেছে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমডি এম এ এন ছিদ্দিক।

এর আগে গত ২৯ আগস্ট রাজধানীর বুকে প্রথম চললো মেট্রোরেল। পরীক্ষামূলক এই যাত্রায় আস্থা বেড়েছে দ্রুতযানটির বাস্তবায়নকারী সংস্থা ডিএমটিসিএলের। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রথম পর্যায়ে মেট্রোর আনুষ্ঠানিক যাত্রার লক্ষ্যপূরণে এই অংশে পরীক্ষামূলক যাত্রা দ্রুতই শুরু করতে চায় সংস্থাটি।

উত্তরার তিনটি, পল্লবী ও মিরপুর-১১ স্টেশনের প্ল্যাটফর্ম নির্মাণ শেষ। প্রথম চারটি স্টেশনের ছাদে স্টিলের কাঠামো স্থাপন করা হয়েছে। উত্তরার তিনটি স্টেশনে ছাদের কাজও শেষ হবার পথে বলে জানিয়েছেন মেট্রোরেল লাইন-৬ ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর মাহফুজুর রহমান।

RELATED ARTICLES

Most Popular