Saturday, September 21, 2024
Homeজাতীয়সরকার দেশকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছেঃ ভিপি নুর

সরকার দেশকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছেঃ ভিপি নুর

সরকার দেশকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে ভিপি নুর গতকাল ভোররাতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিভিন্ন দাবিতে অবস্থানরত শ্রমিক ও শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে আজ দুপুর ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করছে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদ।

বক্তারা অনতিবিলম্বে তাজরীন অগ্নিকান্ডে ভুক্তভোগী শ্রমিকদের ক্ষতিপূরণ দেওয়া ও এ ওয়ান বিডির শ্রমিকদের বকেয়া ১১ মাস বেতনে পরিশোধের দাবি জানিয়ে বিজয়ের মাসে শ্রমিক, শিক্ষকদের উপর রাতের অন্ধকারে চালনো এ হামলাকে মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী কাজ বলে আখ্যায়িত করে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

সরকার দেশকে সংঘাতের নিয়ে যাচ্ছে অভিযোগ করে, বর্তমান সংকট উত্তরণে রাজনৈতিক দল ও সংগঠনসমূহকে নিয়ে নির্বাচনকালীন সরকার বিষয়ে আলোচনার আহ্বান জানান ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুলহক নুর । ভিন্নমত, বিরোধী রাজনৈতিক দল ও সংগঠনের উপর হামলা, মামলা চালিয়ে দমন-পীড়ন করে , কালো আইনের মাধ্যমের গণমাধ্যম ও সাংবাদিকদের কণ্ঠ রুদ্ধ করে সরকার দেশে একনায়কতন্ত্র কায়েম করতে চায় বলে অভিযোগ করে সকলকে ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান। আলেম-ওলামারা নমনীয় হলেও আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ আলেম-ওলামাদেরকে নিয়ে বিদ্বেষপূর্ন বক্তব্য দিয়ে ইসলাম বিদ্বেষ ছড়াচ্ছে। কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় নিন্দা জানিয়ে বিচার বিভাগীয় তদন্তেরও দাবি জানান নুর।

ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক রাশেদ খান করোনায় সব কিছু খুলে শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সমালোচনা করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান।

সরকারের গদি নড়বড়ে হয়ে গেছে, তাই ক্ষমতায় থাকতে সরকার নানা ষড়যন্ত্র করছে অভিযোগ করে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান।

গতকাল ভোররাতে ঘুমন্ত অবস্থায় প্রেসক্লাবের সামনে পাকিস্তানি হায়েনাদের মতো শ্রমিক ও শিক্ষকদের উপর রাতের অন্ধকারে বর্বর হামলা চালানো হয়েছে। শ্রমিকরা পেটের দায়ে রাস্তায় নেমেছে সেই দাবি না মেনে বিজয়ের মাসে এভাবে রাতের অন্ধকারে হামল চালানোর নিন্দা জানিয়ে অনতিবিলম্বে তাজরিন অগ্নিকান্ডে আহত শ্রমিকদের যথাযথ ক্ষতিপূরণ ও এ ওয়ান বিডি গার্মেন্টস শ্রমিকদের ১১ মাস বকেয়া বেতন পরিশোধে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

সমাবেশে আরও বক্তব্য দেন ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

RELATED ARTICLES

Most Popular