Saturday, September 21, 2024
Homeঅপরাধজনগণ রাজপথে নামলে স্বৈরাচার ও তার দোসররা দেশ ছেড়ে পালাবে - ভিপি...

জনগণ রাজপথে নামলে স্বৈরাচার ও তার দোসররা দেশ ছেড়ে পালাবে – ভিপি নুর।

স্টাফ রিপোর্টারঃ ৩০ ডিসেম্বর ‘ ভোটাধিকার হরণ দিবস ‘ এ ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে আজ ঢাকায় কালো পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদ।
মিছিলটি পুরানা পল্টন মোড় থেকে শুরু হয়ে কাকরাইল, মৌচাক, মগবাজার, হাতিরঝিল মোড় হয়ে কারওয়ান বাজার মোড়ে এসে ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক রাশেদ খাঁন, যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ ও ভিপি নুরের সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে সমাবেশ শেষ হয়।

ফাইল ফটো-গনতন্ত্র হত্যা দিবস

সমাবেশে বক্তারা বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকারকে পদত্যাগ করে দ্রুত সময়ের মধ্য একটি অবাধ,সুষ্ঠ, নিরপেক্ষ নির্বাচন দেওয়ার দাবি জানান।

সমাবেশে ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুলহক নুর বলেন, পৃথিবীর ইতিহাসে রক্ত এবং ত্যাগ ছাড়া কোন আন্দোলন সফল হয়নি,অধিকার আদায় হয় নি। তাই দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় ৫২, ৭১, ৯০ এর মতো আরেকবার আপনাদেরকে ত্যাগ স্বীকার করতে হবে।ভারতের মদদে ১/১১ এ নীল নকশার মাধ্যমে দেশের গণতন্ত্র ধ্বংস করে একদলীয় স্বৈরশাসন কায়েম করা হয়েছে। ভারতের উগ্র হিন্দুত্ববাদী সরকারের মদদে ২০১৪ সাল ও ১৮ সালের ৩০ ডিসেম্বর জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে ভোট ডাকাতির নির্বাচনের মাধ্যমে সরকার অবৈধভাবে ক্ষমতায় আছে।
স্বৈরাচার সরকারের কাছে দেশে আজ কেউই নিরাপদ নয়, সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি খুন হয়েছে, পুলিশ সেনাবাহিনীর একজন মেজরকে গুলি করে মারলো, ছাত্রলীগের সন্ত্রাসীরা আবরার, বিশ্বজিৎ সহ অসংখ্য মানুষকে হত্যা করেছে।

ফাইল ফটো- ৩০শে ডিসেম্বর, গনতন্ত্র হত্যা দিবস

ছাত্রলীগ, যুবলীগ গুন্ডালীগ এবং ভারেতর দালাল প্রশাসনের মাধ্যমে সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে দেশে স্বৈরতন্ত্র কায়েম করেছে। এর বিরুদ্ধে সবাইকে জেগে উঠতে হবে। সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিতের যে লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিলো বিজয়ের ৫০ বছরেও তা অর্জিত হয়নি। ক্ষমতা কেন্দ্রীক সংঘাত-সহিংসতার রাজনীতিতে ৫০ বছরেও জন আকাঙ্ক্ষার বাংলাদেশ প্রতিষ্ঠা করা যায়নি।

তাই ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের নেতৃত্বে দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষার বাংলাদেশ গড়তে গণআন্দোলন গড়ে তুলুন।

বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকারের সময় শেষ হয়ে আসছে। জনগণকে রাজপথে নামতে হবে।
জনগণ রাজপথে নামলে স্বৈরাচার ও তার দোসররা দেশ ছেড়ে পালাবে।

তাই ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের নেতৃত্বে দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষার বাংলাদেশ গড়তে গণআন্দোলন গড়ে তুলুন- ভিপি নুর

সমাবেশে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক রাশেদ খাঁন বলেন, ” আজকে এমন একটা দিনে আমরা রাজপথে কর্মসূচি পালন করছি, যেদিন এই ভোট ডাকাত সরকার, মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। আন্দোলন সংগ্রামের মাধ্যমে ভোট ডাকাত সরকারকে হটিয়ে জনগণের সরকারকে ক্ষমতায় বসাতে হবে। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, যুব ও শ্রমিক অধিকার পরিষদ সেই লক্ষ্যে কাজ করেছে যাচ্ছে। এই স্বৈরাচার সরকারের সময় ঘনিয়ে এসেছে। একটা মধ্যবর্তী নির্বাচন দেওয়ার মাধ্যমে নিজেদের পাপ মোচন করুন। জনগণের সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন।

 

RELATED ARTICLES

Most Popular