Saturday, September 21, 2024
Homeনির্বাচিতমন্ত্রীপুত্রের শোডাউন; পদে পদে আইন লঙ্ঘন

মন্ত্রীপুত্রের শোডাউন; পদে পদে আইন লঙ্ঘন

মৌলভীবাজার ১ আসন(বড়লেখা-জুড়ী) সংসদ সদস্য এবং বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিনের ছেলে যুক্তরাজ্য প্রবাসী জাকির হোসেন জুমন গত ২৬শে ডিসেম্বর ঢাকা থেকে নিজ এলাকা বড়লেখায় পৌঁছালে বড়লেখার জুড়ী সীমান্তে তাকে অর্ধশতাধিক গাড়ী ও চার শতাধিক মোটরসাইকেল সহকারে রিসিভ করে মোটর শোভাযাত্রার মাধ্যমে বড়লেখায় নিয়ে যাওয়া হয়। গত ২৮ ডিসেম্বর বড়লেখা পৌরসভার নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী আবুল ইমাম কামরানের পক্ষে এই মোটর শোডাউন পৌর এলাকার অভ্যন্তরীন বড়লেখা শহর প্রদক্ষীণ করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত একটি ভিডিওতে দেখা যায় মন্ত্রীপুত্রকে নিয়ে শোডাউনের মোটর সাইকেল গুলোর মধ্যে কোন কোন সাইকেলে দুইয়ের অধিক যাত্রী ছিলেন। চালক সহ যাদের কারোরই হ্যালমেট ছিলো না। এমনকি করোনার সময় মাস্ক পরিধানের কঠোর বিধান থাকলেও মন্ত্রীপুত্র জাকির সহ কাউকে মাস্ক পরিধান করতে দেখা যায়নি।
পৌর নির্বাচনী আচরণবিধি অনুসারে কোন প্রার্থীর পক্ষে কেউ নির্বাচনী এলাকায় মোটর শোডাউন করতে না পারলেও ২৮ ডিসেম্বরের বড়লেখা পৌর নির্বাচনকে সামনে রেখে এই মোটর শোডাউন নির্বাচনী এলাকা পৌর শহরে শোডাউন করে। একটি ভিডিওতে দেখা যায়, মন্ত্রীপুত্রকে বহনকারী গাড়িতে (ঢাকা মেট্রো ক ১১- ৪৫৪৯) আইন শৃঙ্খলা বাহিনীর গাড়ীর মতো সাইরেন ও লাইট ব্যাবহৃত হতে।

এসব বিষয়ে মন্ত্রীপুত্র জাকির হোসেন জুমনের সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকদফা যোগাযোগ করার চেষ্টা করে এবং টেক্সট মেসেজ দিলেও তিনি কোন উত্তর দেননি।

তবে মন্ত্রী শাহাব উদ্দিনের কাছে এসব বিষয়ে জানতে চাইলে তিনি পাল্টা প্রশ্ন করেন , এই সাংবাদিক লন্ডন বসে এসব বিষয় কিভাবে জানলেন। এবং গাড়িটি সরকারি কোন গাড়ি ছিলো না বলেও দাবী করেন তিনি। তাছাড়া মোটর শোডাউনে নির্বাচনী কোন আচরণ বিধি ভঙ্গ হয়নি বলে জানান। তিনি বলেন কোন শোডাউন বোডাউন আমি জানিনা, সে বাসা থেকে বের হয়ে ঐ গাড়ি দিয়ে গেছে ব্যাক্তি মালিকানাধীন গাড়ি। একজন যাইতে পারেনা তার নিজস্ব গাড়িতে? মোটর শোডাউন আপনি লন্ডন থেকে কিভাবে দেখলেন? ভিডিওতে কত কিছু দেওয়া যায়। এটা সত্য নয় বলেও মন্তব্য করেন তিনি।

RELATED ARTICLES

Most Popular