Saturday, September 21, 2024
Homeশিক্ষাসাত কলেজের কলা অনুষদের ফল প্রকাশ, পাশ ৬৭.৯%

সাত কলেজের কলা অনুষদের ফল প্রকাশ, পাশ ৬৭.৯%

নবদূত রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের স্নাতক শ্রেণীর কলা ও সমাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ২০২০-২১ শিক্ষাবর্ষের এ ভর্তি পরীক্ষায় পাশের হার ৬৭.৯ শতাংশ।

বুধবার (১৭ নভেম্বর) দুপুর সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামান।

জানাগেছে, এবছর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে আবেদন করেছিলো ৩০৮২৮ জন। সাতটি কলেজে ১১,৯০৫ টি সিটের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছেন ২১,১৩২ জন। অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে পাশ করেছেন ১৪,৩৮২ জন।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় দেওয়া শিক্ষার্থীরা তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট- https://cutt.ly/wEjvGJE এ লগইন করে ফল দেখতে পারবেন।

এছাড়াও রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU CHM টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএসে পরীক্ষার্থীরা তার ফল জানতে পারবেন।

RELATED ARTICLES

Most Popular