Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনখালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে ঢাবি শিক্ষকদের মানববন্ধন

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে ঢাবি শিক্ষকদের মানববন্ধন


নবদূত রিপোর্ট:

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে নেয়ার ব্যবস্থা করার দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) বিএনপি সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল।

সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা ভাস্কর্যের পাদদেশে অধ্যাপক মহিউদ্দিনের সঞ্চালনা ও সংগঠনটির আহবায়ক অধ্যাপক ড. লুৎফর রহমানের সভাপতিত্বে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে ড. লুৎফর রহমান বলেন, বেগম খালেদা জিয়া একজন সাধারণ মানুষ নয়। তাকে একেবারেই সাধারণ মানুষের কোটায় বিবেচনা করলে চলবে না। তিনি একজন সেক্টর কমান্ডার, মুক্তিযুদ্ধের আহ্বায়ক ও বীর সৈনিকের সহধর্মীনি এবং তিনিও একজন মুক্তিযোদ্ধা। তিনি এদেশে ক্রিয়াশীল যত রাজনৈতিক দল আছে তার মধ্যে অন্যতম বৃহৎ একটি দলের(বিএনপি) চেয়ারপার্সন এবং তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী। এদেশে সরকারে থাকা অনেক ব্যাক্তি সামান্য পীড়ায় পরলেও বিদেশে চিকিৎসার অনুমতি পায় আর বেগম খালেদা জিয়াকে আইনের অপব্যাখা করে চিকিৎসার অনুমতি দেয়া হচ্ছে না। আমরা আশা করি, সরকার তাকে অতি শীঘ্র মুকৃতি দিয়ে বিদেশে যাওয়ার অনুমতি দিবেন।

সাবেক সিনেট সদস্য, সাদা দলের সাবেক আহবায়ক এবং শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম বলেন, খালেদা জিয়ার মামলাটি রাজনৈতিক মামলা। কোন গুরুত্বপূর্ণ বিষয় ফাঁস হয়ে যাবে এই ভয়ে সরকার তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিচ্ছেন না। আমাদেরকে বলতে হচ্ছে, জেলে থাকা অবস্থায় তাকে স্লো পয়জনিং দেয়া হয়েছে আর এখন সেটা ধরা পরে যাবে বিধায় তাকে বিদেশে যেতে দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, যখন দেশবাসী বিএনপি নেত্রীর মুক্তির দাবিতে সোচ্চার তখন সরকার একটা কুটচাল চাললেন। মানুষের মনোযোগ অন্যদিকে নিয়ে যাওয়ার জন্য তিনি ডা. মুরাদকে সামনে আনলেন। জেলা পর্যায় থেকে তাকে এমপি বানিয়ে তারপর প্রতিমন্ত্রী করে সর্বোচ্চ ব্যবহার করে উপযুক্ত সময়ে তাকে ছুড়ে ফেলে দিলেন। তারা ভেবেছে এই সময় ছুড়ে ফেললে মানুষ ভাববে জাইমা রহমানকে নিয়ে কটুক্তি করায় তাকে শাস্তি দেয়া হয়েছে, সরকার মানবাধিকার দেখালো, দরদ দেখালো। আসলে সব মিথ্যা কথা, এমুহূর্তে তাকে সাইজ করতে হবে বলেই এসময়টাকে বেছে নেয়া হয়েছে।

RELATED ARTICLES

Most Popular