Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনঢাবি উপাচার্যের সাথে আলিয়ঁস ফ্রঁসেজ-এর পরিচালকের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সাথে আলিয়ঁস ফ্রঁসেজ-এর পরিচালকের সাক্ষাৎ

নবদূত রিপোর্ট:

ঢাকাস্থ আলিয়ঁস ফ্রঁসেজ-এর পরিচালক মি. ফ্রঁসোয়া গুজে আজ ১৫ ডিসেম্বর ২০২১ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং আলিয়ঁস ফ্রঁসেজের মধ্যে যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রম নিয়েও তাঁরা মত বিনিময় করেন।

এসময় মি. ফ্রঁসোয়া গুজে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে অবহিত করেন যে, ইউনিভার্সিটি অব প্যারিসের ফ্রেঞ্চ ন্যাশনাল রিসার্স সেন্টারের সিনিয়র রিসার্চ ফেলো অধ্যাপক প্যাট্রিক ওয়েইল আগামী ২০২২ সালের জানুয়ারি মাসে সংক্ষিপ্ত সফরে ঢাকা আসবেন।

সফরকালে অধ্যাপক প্যাট্রিক ওয়েইল ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগামী ১৮ জানুয়ারি উচ্চশিক্ষা বিষয়ক একটি লেকচার প্রদানে আগ্রহ প্রকাশ করেছেন। এজন্য মি. ফ্রঁসোয়া গুজে উক্ত সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি সেমিনার আয়োজনের জন্য উপাচার্যের সহযোগিতা চান। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সেমিনার আয়োজনে সহযোগিতা প্রদানের জন্য মি. ফ্রঁসোয়া গুজেকে আশ্বাস দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমে সহযোগিতা প্রদানে গভীর আগ্রহ প্রকাশের জন্য আলিয়স ফ্রঁসেজ-এর পরিচালক মি. ফ্রঁসোয়া গুজেকে আন্তরিক ধন্যবাদ জানান

RELATED ARTICLES

Most Popular