Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনমাভাবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

মাভাবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ক্যাম্পাস ডেস্কঃ

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) তে বঙ্গবন্ধু পরিষদ কর্তৃক যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

আজ সোমবার দুপুরে বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ ক্যাম্পাস্থ বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অপর্নের সময় বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল ও ছাত্রলীগ নেতা মানিক শীলসহ ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ সহশিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ সময় বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সেখানে ১ মিনিট নীরবতা পালন করেন।

এই বিষয়ে বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ শাহীন উদ্দিন বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের সুবর্ণজয়ন্তী আজ।
১৯৭২ সালের আজকের এই দিনে বাংলাদেশের স্বাধীনতার মহানায়কের ফিরে আসার মধ্য দিয়ে পূর্ণতা পায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বাধীনতা। এই দিবে বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমাদেরকে কাজ করতে হবে।”

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মোঃ নাজমুল ইসলাম বলেন, ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তির মহানায়ক, বাঙ্গালি জাতির রূপকার। এই দিনে আমাদের জাতির পিতা পাকিস্তানি শাসকদের বেড়াজাল ভেঙ্গে দেশে আগমন করেন। আজকের এই দিনে বঙ্গবন্ধু’র প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি। সোনার বাংলা বিনির্মানে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন , স্বাধীন স্বনির্ভর সোনার বাংলা গড়ার, আমরা সবাই মিলে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করবো এটাই আমার প্রত্যাশা। মাভাবিপ্রবি বঙ্গবন্ধু পরিষদ তার স্বপ্ন বাস্তবায়নে সদা সচেষ্ট আছে ও থাকবে।

RELATED ARTICLES

Most Popular