Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনশাবি ভিসি ফরিদ উদ্দিনের কুশপুতুল দাহ করেছে ছাত্র অধিকার পরিষদ

শাবি ভিসি ফরিদ উদ্দিনের কুশপুতুল দাহ করেছে ছাত্র অধিকার পরিষদ

নবদূত রিপোর্ট:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের কুশপুতুল দাহ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে শাবি উপাচার্যের কুশপুতুল দাহ করে সংগঠনটি।

এসময় তারা ‘আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব দে’, ‘আমার বোন আহত কেন, স্বরাষ্ট্রমন্ত্রী জবাব চাই’, ‘যে ভিসি গ্রেনেড মারে, সে ভিসি চাই না’, ‘যে ভিসি হামলা করে, সে ভিসি চাই না’, ‘দাহ দাহ হবে, ফরিদ উদ্দিনের দাহ হবে’, ‘এক দুই তিন চার, ফরিদ তুই গদি ছাড়’, ‘এক দুই তিন চার, দালাল ভিসি গদি ছাড়’ ইত্যাদি স্লোগান দেন।

ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে, আমরা তার প্রতিবাদ জানাচ্ছি। ২৪ ঘন্টার মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদকে পদত্যাগ করতে হবে। এই স্বরাষ্ট্রমন্ত্রীর বাহিনী শিক্ষার্থীদের ওপর যে হামলা করেছে, সে হামলার দায়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে দুঃখ প্রকাশ করতে হবে। যদি সেটা না হয় তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতে যে আন্দোলন শুরু হয়েছে, সেটা আপনারা আটকাতে পারবেন না।

তিনি বলেন, যে ভিসি নিজেকে বাঁচানোর জন্য শিক্ষার্থীদের ওপর এ ধরণের হামলা ঘটাতে পারে সেই ভিসি কখনো শিক্ষার্থী বান্ধব ভিসি নয়। আমরা সেই ভিসির অনতিবিলম্বে পদত্যাগ দাবি করছি। তার যদি ন্যুনতম আত্মসম্মান থেকে থাকে তাহলে তিনি স্বেচ্ছায় পদত্যাগ করবেন বলে আমাদের বিশ্বাস।

RELATED ARTICLES

Most Popular