Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনবন্ধ হচ্ছেনা মাভাবিপ্রবির হল, ক্লাস-চলমান সেমিস্টার পরীক্ষা হবে অনলাইনে

বন্ধ হচ্ছেনা মাভাবিপ্রবির হল, ক্লাস-চলমান সেমিস্টার পরীক্ষা হবে অনলাইনে

শিক্ষা ডেস্কঃ

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) সকল সেমিস্টারের ফাইনাল পরীক্ষা ও ক্লাস ২৪ জানুয়ারি থেকে রুটিন অনুযায়ী অনলাইনে নেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানান মাভাবিপ্রবির লাইফ সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মাহবুবুল হক।

আজ শনিবার (২২ জানুয়ারি) সকালে অনুষ্ঠিত অনলাইন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এ সময় হল খোলা রাখার সিন্ধান্ত হয়। এছাড়া স্নাতক প্রথম বর্ষের ভর্তি কিছু দিন পর অনলাইন এর মাধ্যমে নেয়া হবে বলে জানা যায়। অর্থাৎ ২৩ ও ২৪ জানুয়ারি ভর্তি কার্যক্রম বন্ধ থাকবে।

আরও জানা যায়, বিশ্ববিদ্যালয় এর অফিস ৫টা পর্যন্ত খোলা থাকবে। ৬ মাস আগে যেসকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী দ্বিতীয় ডোজ ভ্যাক্সিন নিয়েছেন তারা আগামীকাল থেকে বিশ্ববিদ্যালয়ে বুস্টার ডোজ নিতে পারবেন। তবে বিশ্ববিদ্যালয়ের কেউ আক্রান্ত হলে আইসোলেশন এর ব্যবস্থা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে করা হবে কিনা এ বিষয়ে আলোচনা হলেও কোনো সিদ্ধান্ত হয় নি, পরিস্থিতি বিবেচনায় আইসোলেশন এর ব্যবস্থা করা হতে পারে। এ সকল বিষয়ে বিস্তারিত নোটিশ দিয়ে জানানো হবে।

এর আগে শুক্রবার (২১ জানুয়ারি) রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার ও সকল অনুষদের ডীনদের সমন্বয়ে জরুরী অনলাইন মিটিং এ ২২ ও ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের চলমান সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিতের ঘোষণা আসে। উক্ত পরীক্ষা সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

দেশে ওমিক্রনের প্রভাব বেড়ে যাওয়ার কারনে গত ২১ জানুয়ারি মাননীয় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষনা দেন। মাভাবিপ্রবির শিক্ষকদের এবং ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার জন্য এরই পরিপ্রেক্ষিতে মাভাবিপ্রবি প্রাশাসন উক্ত সিদ্ধান্তে পরিলক্ষিত হয়।

RELATED ARTICLES

Most Popular