Saturday, September 21, 2024
Homeসারাদেশযশোরে নব-নির্বাচিত ইউপি মেম্বর হত্যার ঘটনায় গ্রেফতার ৩

যশোরে নব-নির্বাচিত ইউপি মেম্বর হত্যার ঘটনায় গ্রেফতার ৩

নবদূত রিপোর্টঃ

যশোর জেলার অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়নের ১নং ওয়ার্ডের নব-নির্বাচিত ইউপি সদস্য উত্তম সরকারকে
গত ১০ জানুয়ারি ২০২২ সোমবার দিবাগত রাত ৮.৩০ মিনিট সময়ে দুস্কৃতকারীরা গুলি করে হত্যা করে ।

মামলাটি চাঞ্চল্যকর হওয়ায় জেলার পুলিশ সুপার মামলাটি যশোর জেলা গোয়েন্দা শাখাকে তদন্তের জন্য নির্দেশ প্রদান করেন।

জেলা গোয়েন্দা পুলিশ হত্যার সাথে জড়িত সন্দেহে একটি চরমপন্থী দলের ০৫ সদস্যকে গ্রেফতার ও তাদের হেফাজত হতে অস্ত্র,গুলি, বিস্ফোরকদ্রব্য, মোবাইল ও মটরসাইকেল জব্দ করে। এবং তাদের দেয়া তথ্যমতে ৩১ জানুয়ারি ২০২২ সোমবার বিকাল ৫:৩০ হতে ১ ফেব্রুয়ারী ২০২২ মঙ্গলবার ভোর ০৬:৩০ মিনিট পর্যন্ত যশোর জেলার অভয়নগর ও মনিরামপুর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। হত্যার সাথে সরাসরি জড়িত ও মূল ঘাতক মনিরামপুর উপজেলার বাসিন্দা অজয় বিশ্বাস (১৯), একই উপজেলার পলাশ পাড়ে (৩২) ও অভয়নগর উপজেলার ৫ নং শ্রীধরপুর ইউনিয়নের কচুয়া গ্রামের প্রফুল্ল বিশ্বাসের ছেলে সাধন বিশ্বাস (২১) চরমপন্থি দলের এই ০৩ সদস্যকে গ্রেফতার ও তাদের হেফাজত থেকে উত্তম সরকারকে হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র ও গুলি উদ্ধার করে।

জেলা গোয়েন্দা পুলিশ জানায় ধৃত আসামীরা একটি সংঘবদ্ধ চরমপন্থী দলের সক্রিয় সদস্য। তারা তাদের দলীয় ছদ্মনাম ব্যবহার করে দেশের দক্ষিন পশ্চিমাঞ্চলের জেলা সমুহে বিশেষ করে অভয়নগর, মনিরামপুর, কেশবপুর উপজেলা সহ আশপাশের জেলা সমুহে বিভিন্ন মাছের ঘের দখল, চাঁদাবাজি, হত্যাকান্ড সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলো। অবৈধ অস্ত্র ও গুলি উদ্ধারে এসআই শামীম হোসেন বাদী হয়ে মনিরামপুর থানায় মামলা দায়ের করেন।

যশোর জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শেখ শাহিনুর রহমান সাংবাদিকদের বলেন, উত্তম সরকার হত্যায় জড়িত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে, গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদেরকে তথ্য প্রমাণের ভিত্তিতে সর্বোচ্চ শাস্তির দাবী করছে এলাকার সর্বস্তরের জনগণ।

বিলাল মাহিনী
যশোর

RELATED ARTICLES

Most Popular