Saturday, September 21, 2024
Homeখেলাআফিফ-মিরাজ বীরত্বে বাংলাদেশের আফগান বধ

আফিফ-মিরাজ বীরত্বে বাংলাদেশের আফগান বধ

স্পোর্টস রিপোর্টার:

ধ্বংসস্তূপ থেকে ফিরিয়েছেন দলকে, গড়েছেন রেকর্ড জুটি। সপ্তম উইকেটে বাংলাদেশের আগের রেকর্ড (১২৭) টপকে নতুন রেকর্ড (১৭৪) গড়লেন আফিফ হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

তাদের ব্যাটে চেপে জয়ের হাসি হাসল টাইগাররা। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের দেওয়া ২১৬ রানের টার্গেট টপকে ৪ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ।

 RANDOM

আফিফ-মিরাজ নামক দুই ডানায় আজ ফিনিক্স পাখির নাম বাংলাদেশক্রিকেট | 23RD FEBRUARY, 2022 7:00 PM

আফিফ-মিরাজের অবিস্মরণীয় জুটিতে প্রত্যাবর্তনের অবিশ্বাস্য গল্প রচনা করলো বাংলাদেশ। ছবি: সংগৃহীত

আফিফ হোসেন ও মেহেদি হাসান মিরাজের ব্যাট নামক ডানায় ভর দিয়ে ধ্বংসস্তুপ থেকে উঠে দাঁড়িয়ে আফগানদের বিপক্ষে জয় ছিনিয়ে আনলো টাইগাররা। পুরাণের সেই ফিনিক্স পাখি যেন চট্টগ্রামে ফিরে এলো বাংলাদেশের বেশে।

আফিফ-মিরাজের ১৭৪ রানের রেকর্ড সৃষ্টিকারী জুটিতে এক পর্যায়ে ম্যাচ থেকে প্রায় অনেকতাই ছিটকে যাওয়া তামিম ইকবালের দল আফগানিস্তানকে হারিয়েছে ৪ উইকেটে। আফিফ ৯৩ এবং মিরাজ অপরাজিত ছিলেন ৮১ রান নিয়ে।

৪৫ রানে ৬ উইকেটের পতনের পর ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় বাংলাদেশ। এরপর আফিফ ও মিরাজের ব্যাটে দেখা যায় পাল্টা আক্রমণ, ধীরে ধীরে বাংলাদেশ ফেরে ম্যাচে। শেষ স্বীকৃত এই জুটিতেই এখন পর্যন্ত এসেছে ১২০ রান।

ইনিংসের শুরুর ভাগে ফজল হক ফারুকির বোলিং তোপে ৫ ওভারেই সাজঘরে ফেরেন প্রথম সারির ৪ জন ব্যাটার। এরপর সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদও আউট হয়ে যান ৪৫ রানের মধ্যে। এরপর আপাত অসম্ভব এক লড়াই লড়ে যাচ্ছেন আফিফ-মিরাজ। আফিফের রান ৫৮ এবং মিরাজ ব্যাট করছেন ৬৩ রান নিয়ে। এই দুজনের ব্যাটে প্রত্যাবর্তনের এক অসাধারণ গল্প রচিত হওয়ার জন্য করছে অপেক্ষা।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৫ রান সংগ্রহ করে আফগানিস্তান।

RELATED ARTICLES

Most Popular