Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনবশেমুরবিপ্রবি শিক্ষার্থীকে ধর্ষণের প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদের মশাল মিছিল

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীকে ধর্ষণের প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদের মশাল মিছিল

নবদূত রিপোর্ট:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীকে ধর্ষণ ও আন্দোলনে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মশাল মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাত ৮টায় টিএসসি সংলগ্ন সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এই মশাল মিছিলটি করেন। এই মশাল মিছিলে সংগঠনটির ঢাবি শাখার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। মশাল মিছিল শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

সমাবেশে ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, গোপালগঞ্জ বঙ্গবন্ধু ও বর্তমান সরকার প্রধান শেখ হাসিনার জন্মস্থান, সেখানে ধর্ষণের বিচার চাইতে গিয়ে ছাত্রলীগ-যুবলীগের হাতে হামলার শিকার হতে হয়। এটা শেখ হাসিনার জন্য লজ্জার, আওয়ামী লীগের জন্য লজ্জার এবং এই জাতির জন্য লজ্জার। ধর্ষকদের ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের ২৪ ঘন্টার মধ্যে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার দাবি জানাচ্ছি আমরা।

তিনি আরো বলেন, আজকে চট্টগ্রামে আমাদের একটি ইনডোর সভা ছিলো। সভা শেষে ফিরে আসার সময় আমাদের নেতৃবৃন্দের ওপর হামলা করা হয়। আমরা এই সরকারের কাছে আমাদের ওপর হামলার আর কোনো বিছার চাই না। আমরা কেবল মনে করিয়ে দিতে চাই, এই যে তারুণ্যের শক্তি এই দেশে একটি রাজনৈতিক আহবান জানিয়েছে, মানুষের পাশে দাড়ানোর ঘোষণা দিয়েছে, নির্যাতিত নিপীড়িত মানুষের অধিকার প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে সেই অধিকার প্রতিষ্ঠার আন্দোলনের মাধ্যমেই আপনাদের এই দানবীয় শক্তির পরাজয়ের মাধ্যমে এসব হামলার জবার দেওয়া হবে।

RELATED ARTICLES

Most Popular