Saturday, September 21, 2024
Homeজাতীয়টিসিবির ট্রাকে দীর্ঘলাইন, মানুষের হাহাকার

টিসিবির ট্রাকে দীর্ঘলাইন, মানুষের হাহাকার

নবদূত রিপোর্ট:

ভর্তুকি মূল্যে কোটি পরিবারের কাছে ন্যায্যমূল্যে সয়াবিন তেল, মসুর ডাল, চি‌নি ও পেঁয়াজ বি‌ক্রি করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

রোববার (৬ ফেব্রুয়ারি) সকাল থেকে শুরু হওয়া এসব পণ্য পেতে টিসিবির ট্রাকের সামনে মানুষের দীর্ঘ সারি লক্ষ্য করা গেছে। সকাল থেকেই কম মূল্যে এসব পণ্য কিনতে লাইনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করছেন শত শত মানুষ।

দুপুর গড়িয়ে গেলেও লাইনের মানুষ অপেক্ষা করছেন ন্যায্যমূলের পণ্য কিনতে। এসব মানুষের বেশিরভাগেরই আগ্রহ ভোজ্যতেল কেনায়।

দক্ষিণ সিটি কর্পোরেশনের জিগাতলা বাস স্ট্যান্ড, কলাবাগান স্টাফ কোয়ার্টার, হাতিরপুর বাজারের পাশে টিসিবির ট্রাকের সামনে গিয়ে মানুষের এমন লম্বা সারি দেখা গেছে। প্রতিটি এলাকায় টিসিবির পণ্য পেতে হুমড়ি খেয়ে পড়েছেন মানুষ।

লাইনে অপেক্ষায় থাকা বেশ কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, ট্রাক আসার আগেই লাইনে জমায়েত হন অনেকে। ট্রাক আসার পর এই লাইন আরও দীর্ঘ হয়। প্রতিটি ট্রাকে একজনকে পণ্য দিতে কিছুটা সময় লাগায় মানুষের সারি অনেক দীর্ঘ হয়।

লাইনে যারা পণ্য কিনতে এসেছেন তাদের বেশিরভাগের আগ্রহ ভোজ্যতেলে। কয়েকদিন ধরে এই নিত্যপণ্যটির দাম বেড়ে যাওয়ায় তেলের প্রতিই মানুষের আগ্রহটা বেশি। যদিও দিনের জন্য নির্দিষ্ট করা তেল ট্রাক আসার কিছু সময়ের মধ্যেই শেষ হয়ে যায়। তেল না পেয়ে অন্যদের বাকি পণ্যগুলো কিনতে দেখা গেছে।

RELATED ARTICLES

Most Popular