Saturday, September 21, 2024
Homeজাতীয়বিদেশি সংস্থার প্রেসক্রিপশনে দেশ চলবে না: প্রধানমন্ত্রী

বিদেশি সংস্থার প্রেসক্রিপশনে দেশ চলবে না: প্রধানমন্ত্রী

নবদূত রিপোর্ট:

কোনো বিদেশি সংস্থার প্রেসক্রিপশনে দেশ চলবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, দুয়েকটা বিদেশি সংস্থা কী বললো তা না শুনে দেশ ও জনগণের জন্য যা ভালো তাই করবো।

এ সময় তিনি অভিযোগ করেন, অতীতের সরকারগুলো বিদেশি সংস্থার পরামর্শে দেশ চালাতো। কিন্তু আওয়ামী লীগ দেশ চালাচ্ছে নিজস্ব পরিকল্পনায়।

সোমবার (১৪ মার্চ) সন্ধ্যায় স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মূল উদ্দীপক স্লোগান ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা উপলক্ষে আয়োজিত ‘জয় বাংলা’ শীর্ষক অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সন্ধ্যা সাড়ে সাতটায় গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন তিনি।

অনুষ্ঠানের শেষাংশে প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা বলেন, ‘জয় বাংলা’ স্লোগান আমাদের মুক্তির স্লোগান, আমাদের সংগ্রামের স্লোগান। জয় বাংলা স্লোগান মুক্তিযুদ্ধের স্লোগান। জয় বাংলা স্লোগানের মধ্য দিয়ে আমরা বিজয় অর্জন করেছি।’

প্রধানমন্ত্রী বলেন, ‘জয় বাংলা স্লোগান দেওয়ায় ১৯৭১ সালে অনেক মুক্তিকামী মানুষকে পাকিস্তানি হানাদাররা হত্যা করেছে। তবে সে মানুষগুলো জয় বাংলা স্লোগান দিয়েই নিজের বুকের তাজা রক্ত ঢেলে বাংলাদেশের স্বাধীনতার পথ সুগম করে গেছেন।’

RELATED ARTICLES

Most Popular