Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনসাংবাদিকদের ওপর হামলার শাস্তি চায় ববি প্রেসক্লাব

সাংবাদিকদের ওপর হামলার শাস্তি চায় ববি প্রেসক্লাব

ক্যাম্পাস ডেস্কঃ

রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে চলমান সহিংসতা ও আন্দোলনের সংবাদ সংগ্রহের দায়িত্বে থাকা সংবাদকর্মীদের ওপর ন্যাক্কারজনক হামলার দৃষ্টান্তমূলক শাস্তি এবং হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রেসক্লাব।

মঙ্গলবার (১৯শে এপ্রিল) রাত ১০ ঘটিকায় অনলাইনে জরুরি বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি সুমাইয়া আখতার তারিন এবং সাধারণ সম্পাদক মোঃ খায়রুল ইসলাম সোহাগ এর যৌথ বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিবৃতিতে প্রেসক্লাবের নেতৃবৃন্দ বিষয়টি ন্যাক্কারজনক হিসেবে উল্লেখ করে হামলাকারীরা দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বিবৃতিতে আরো জানানো হয়, পেশাগত দায়িত্ব পালনকালে যারা সাংবাদিকদের ওপর হামলা চালায় তারা যেই হোক না কেন তাদের পরিচয় তারা সন্ত্রাসী। অতীতে বিভিন্ন সময়ে এভাবে সাংবাদিকদের ওপর এরকম হামলা চালানো হয়েছে। সেসব হামলাকারী সন্ত্রাসীরা বিভিন্ন মহলের মদদে পার পেয়ে যাওয়ায় এ ধরণের ঘটনা পুনরাবৃত্তি ঘটাচ্ছে। এ সন্ত্রাসীরা দেশ, জাতি ও সরকারের শত্রু। তারা পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে সংবাদ মাধ্যমের কন্ঠরোধ করতে চায়। এ ধরণের অপকর্মকে যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।

এছাড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের নেতৃবৃন্দ একইসাথে হামলার শিকার আহত সাংবাদিকদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণসহ দ্রুততম সময়ের মধ্যে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

RELATED ARTICLES

Most Popular