Saturday, September 21, 2024
Homeশিক্ষার‍্যাগিং-যৌন হয়রানির বিরুদ্ধে পদযাত্রা করবে ছাত্রলীগ

র‍্যাগিং-যৌন হয়রানির বিরুদ্ধে পদযাত্রা করবে ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং এবং যৌন হয়রানির বিরুদ্ধে সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানানো হয়েছে।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্যাম্পাসে নির্যাতন, হয়রানি ও যৌন নিপীড়নের বিরুদ্ধে আগামীকাল সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে পদযাত্রা বের শুরু হয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে শেষ হবে। পদযাত্রায় নির্যাতন, হয়রানি ও যৌন নিপীড়নের বিরুদ্ধে সমাবেশ ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করবেন তারা।

র‍্যাগিং, সেক্সুয়াল হ্যারাসমেন্ট ও রেসিজম শিক্ষার্থীদের সুন্দর ও সৃষ্টিশীলতার পথে এ যাত্রাকে ব্যাহত করে জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থী সমাজকে সঙ্গে নিয়ে ক্যাম্পাসগুলোতে সুষ্ঠু একাডেমিক পরিবেশ, শিক্ষার্থীদের আত্মমর্যাদা-ব্যক্তিত্ব-প্রতিভার বিকাশ, গবেষণা বিশ্ববিদ্যালয়ের পরিসর, তারুণ্যের উদযাপন নিশ্চিত করতে আগামীকাল সকাল ১১টায় মধুর ক্যান্টিন থেকে পথযাত্রা শুরু করে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ, টিএসসিতে ক্যাম্পেইনসহ নানাবিধ কার্যক্রমসমৃদ্ধ ‘অ্যাওয়ারনেস ক্যাম্পেইন অ্যাগেইনস্ট র‍্যাগিং এন্ড সেক্সুয়াল হ্যারাসমেন্ট ইন ক্যাম্পাস’ আয়োজন করেছে।’

কর্মসূচিতে ছাত্রলীগের নেতাকর্মীদের উপস্থিত হওয়ার আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের ইউনিটসমূহকে নিজ নিজ ক্যাম্পাসে এই কর্মসূচি আয়োজনের নির্দেশ দেওয়া হয়েছে।

২৭ ও ২৮ ফেব্রুয়ারি সকল বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে এবং ১ থেকে ৩ মার্চ সকল কলেজ, মাদরাসা, পলিটেকনিক ইনস্টিটিউট, টেকনিক্যাল কলেজসহ অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠানসমূহে এ কর্মসূচি পালন করবে ছাত্রলীগ।

RELATED ARTICLES

Most Popular