Saturday, September 21, 2024
Homeজাতীয়ঈদের আগে সাংবাদিকদের বেতন-ভাতা পরিশােধের দাবি

ঈদের আগে সাংবাদিকদের বেতন-ভাতা পরিশােধের দাবি

নবদূত রিপোর্ট:

পবিত্র ঈদুল আজহার আগেই সাংবাদিকদের বেতন ও উৎসবভাতা প্রদানের জন্য গণমাধ্যম মালিকদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

সােমবার রাতে বিএফইউজের কার্যনির্বাহী পরিষদের নেতাদের মধ্যে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এই আহ্বান জানানাে হয়। একইসঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছে সংগঠনটি।

বিএফইউজের সভাপতি মােল্লা জালালের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদের সঞ্চালনায় এ সভায় অংশ নেন সংগঠনটির সাবেক সভাপতি ও বর্তমান কার্যনির্বাহী পরিষদের সদস্য মনজুরুল আহসান বুলবুল, সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা, কোষাধ্যক্ষ দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বিএফইউজের দফতর সম্পাদক বরুণ ভৌমিক নয়ন, সদস্য নূরে জান্নাত আখতার সীমা, সেবিকা রানি ও খায়রুজ্জামান কামাল।

সভা থেকে করােনা মহামারির এই পরিস্থিতিতে কোনো রকম টালবাহানা না করে ঈদের আগে সাংবাদিকদের বেতন ও উৎসবভাতা প্রদান, পাওনা পরিশােধ এবং ছাঁটাই বন্ধের আহ্বান জানানাে হয়। গণমাধ্যম প্রতিষ্ঠানের যেসব মালিক বিএফইউজের এই আহ্বানকে উপেক্ষা করবে, তাদের বিরুদ্ধে সরকারকে ব্যবস্থা নেয়ার আহ্বান জানানাে হয় এই সভায়। সভায় গভীর উদ্বেগের সঙ্গে নেতৃবৃন্দ বলেন, এই মহামারিকালেও দেশে ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়ােগ লক্ষ করা যাচ্ছে।

RELATED ARTICLES

Most Popular