Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনঅক্টোবরের প্রথম সপ্তাহে খুলছে ঢাবির হল

অক্টোবরের প্রথম সপ্তাহে খুলছে ঢাবির হল

নবদূত রিপোর্ট:

অক্টোবর প্রথম সপ্তাহে থেকে অনার্স শেষ বর্ষ  এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য খুলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হল। এর আগে সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রম সম্পন্ন করতে হবে।

মঙ্গলবার (২৪ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেয়। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

তিনি বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের জন্য বিশ্ববিদ্যালয়ের হল খোলার সিদ্ধান্ত হয়েছে। হলে থেকেই শিক্ষার্থীরা পরীক্ষা এবং শ্রেণী কার্যক্রম শুরু করতে পারবে। তবে সেপ্টেম্বরের মধ্যে সব শিক্ষার্থীকে দুই ডোজ টিকা গ্রহণ করতে হবে। এরপর টিকা নেয়া সাপেক্ষে নভেম্বরে সকল বর্ষের শিক্ষার্থীদের আমরা হলে তুলতে পারব বলে আশাবাদী।

দুই ডোজ টিকা ছাড়া কেউ হলে উঠতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, আমরা আলোচনা-পর্যালোচনা করে দেখেছি এখনো শিক্ষার্থীদের একটা অংশ টিকা নেয়নি এবং নিবন্ধনও করেনি। আমরা অনুরোধ করছি সেপ্টেম্বরের মধ্যেই সকল শিক্ষার্থী যেন টিকা কার্যক্রমের আওতায় চলে আসে। কঠোর নির্দেশনা হলো দুই ডোজ টিকা ব্যতিত কোনো শিক্ষার্থীকে হলে উঠতে দেওয়া হবে না।

RELATED ARTICLES

Most Popular