Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনরাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর কারামুক্তির দাবিতে ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদের মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর কারামুক্তির দাবিতে ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদের মানববন্ধন

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ,রাজশাহী বিশ্ববিদ্যালয় ইউনিটের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের কারামুক্তির দাবিতে আজ ১২ টার দিকে রাজশাহী জিরো পয়েন্টে মানববন্ধন করেন বাংলাদেশ ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদ।উল্লেখ্য ২৫ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে বিক্ষোভ মিছিল করেছিল বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে মিছিলে পুলিশ বাধা দেওয়ায় সংঘর্ষ বাঁধে।
রাজধানীর বিজয়নগর পানির ট্যাংক থেকে মিছিল শুরু করে মুক্তাঙ্গনের দিকে যেতে চাইলে পুলিশ মিছিলে বাধা দেয়। সেখান থেকে মিছিলটি মতিঝিলের শাপলা চত্বরের দিকে যায়। সেখানে পুলিশের সঙ্গে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের সংঘর্ষ বাঁধে।সংঘর্ষে ১০ থেকে ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন এবং প্রায় ৬৪ জন নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়।
বক্তারা বলেন,মানুষের অধিকার এবং দেশে গঠণতন্ত্র প্রতিষ্ঠায় লড়াই করতে গিয়ে বারবার হামলা, মামলা, নির্যাতনের শিকার হতে হচ্ছে তাকে। এখনও তার জামিন হচ্ছে না! কোন সুনির্দিষ্ট অভিযোগ না থাকা সত্ত্বেও বার বার জামিন পেছানো এবং বিনা অপরাধে ৫ মাস কারানির্যাতন ভোগ করছে বলে জানান বক্তারা।
সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রেখেছেন ছাত্র অধিকার পরিষদ রাজশাহী মহানগর সভাপতি আব্দুল্লাহ শুভ,যুব অধিকার পরিষদ এর আহবায়ক আব্দুর রাজ্জাক,রাজশাহী বিশ্ববিদ্যালয় ইউনিটের আমান উল্লাহ খান, রাবির ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম কনক , রাকসুর সাবেক ভিপি রাগিব আহসান মুন্না, ছাত্রফেডারেশন, রাকসু আন্দোলন মঞ্চ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশ থেকে অবিলম্বে মাজহারসহ কারাবন্দি ছাত্রনেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে মুক্তির দাবি জানানো হয়।
উল্লেখ্য ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের নেতৃত্ব দেওয়া বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ (বিএসআরসি) তাদের নিজস্ব রাজনৈতিক দল গঠনের করার সিদ্ধান্ত নিয়েছে।সংগঠনটি তাদের যুব শাখা, যুব অধিকার পরিষদ এবং শ্রমিক সহযোগী সংগঠন, শ্রমিক অধিকার পরিষদ, প্রবাসী শাখা,প্রবাসী অধিকার পরিষদ, শিগগিরই তাদের নতুন রাজনৈতিক দল গঠন করতে চলেছে।

তৌফিক প্রান্ত,রুয়েট প্রতিনিধি

RELATED ARTICLES

Most Popular