Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনঢাবির খেলার মাঠ থেকে শিক্ষার্থীদের উঠিয়ে দেওয়ার হুমকি ছাত্রলীগ নেতার

ঢাবির খেলার মাঠ থেকে শিক্ষার্থীদের উঠিয়ে দেওয়ার হুমকি ছাত্রলীগ নেতার

নবদূত রিপোর্ট:

ছাত্রলীগের নেতা’ পরিচয় ব্যবহার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে অন্য শিক্ষার্থীদের উঠিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক নেতা। এসময় আগে থেকে খেলতে থাকা ওইসব শিক্ষার্থীদের মারতেও যায় সে।

অভিযুক্ত ওই নেতার নাম ওমর ফারুক। সে বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ফুটবল দলের অধিনায়ক।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, সোমবার বিকেলে তারা ১০ জন দুই দলে ভাগ হয়ে কেন্দ্রীয় ফুটবল দলের উত্তর প্রান্তে খেলছিলেন। খেলার শুরুর কিছুক্ষণ পর ওমর ফারুক ছাত্রলীগের বিভিন্ন হল শাখার নেতাকর্মীদের নিয়ে খেলতে আসে। কিছুক্ষণ মাঝমাঠে অনুশীলনের পর তারা আগে থেকে খেলতে থাকা শিক্ষার্থীদের উত্তরপ্রান্ত ছেড়ে দিতে বলেন। কিন্তু জায়গাটি ছেড়ে চলে যেতে দেরি হওয়ায় তাদের দিকে তেড়ে যান ওমর ও ছাত্রলীগের আরেক নেতা। আগে থেকে জায়গাটি খেলতে থাকা শিক্ষার্থীরা তাদের দক্ষিণপার্শে¦র ফাঁকা অংশটি ব্যবহারের অনুরোধ করলে ছাত্রলীগের নেতারা তাদের দিকে তেড়ে আসেন। চিৎকার করে হুমকি দিতে থাকেন, ‘আমরা সবাই ছাত্রলীগের পোস্টেড নেতা। তোর কোন-বাপকে ডাকবি ডাক’।

ডাকসুর সাবেক ক্রিড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীরের মাধ্যমে মধ্যস্থতা করার চেষ্টা করা হলেও ঔদ্ধত্য দেখান ওমর ফারুক। পরে শারিরীক শিক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলী এসে তাৎক্ষণিকভাবে বিষয়টি সমাধা করেন। এসময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সবাই একটি পরিবারের মত। সেখানে এরকম একটি ঘটনা অনভিপ্রেত।

RELATED ARTICLES

Most Popular