Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনবন্যার প্রভাবে ফরিদপুরে শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে অনিশ্চয়তা

বন্যার প্রভাবে ফরিদপুরে শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে অনিশ্চয়তা

নবদূত রিপোর্টঃ

আগামী ১২ সেপ্টেম্বর থেকে সরকার শিক্ষা প্রতিষ্ঠান খোলার অনুমতি দিলেও ফরিদপুরের ৫ উপজেলার পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ এবং ৪৪টি স্কুলের মাঠ বন্যার পানিতে তলিয়ে গেছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

ফরিদপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম জানান, জেলার সদর, ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন ও মধুখালী উপজেলায় ৪৪টি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ বন্যার পানিতে তলিয়ে গেছে। এছাড়া আরও পাঁচটি বিদ্যালয়ের শ্রেণিকক্ষ পানিতে তলিয়ে রয়েছে।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলার সরকারি সিন্ধান্ত অনুযায়ী আগামী ১২ সেপ্টেম্বর থেকে ওই সব প্রতিষ্ঠানে ক্লাস নেওয়ার বিষয়ে চিন্তায় রয়েছি। তবে আশার খবর হল, গত ২-৩ দিন ধরে বন্যার পানি কমতে শুরু করেছে। যদি নির্ধারিত সময়ের মধ্যে পানি নেমে যায় তাহলে ওই প্রাথমিক স্কুলগুলো শিক্ষার্থীদের জন্য খুলে দেওয়া হবে।

এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, তারা পানিবন্দি স্কুলগুলোর অবস্থা নিয়মিত পর্যবেক্ষণ করছেন। যেহেতু বন্যার পানি কমতে শুরু করেছে, অল্প কিছু দিনের মধ্যে স্কুলগুলো থেকে পানি নেমে যাবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular