Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনহাফ-পাস আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে পরিষদের মশাল মিছিল

হাফ-পাস আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে পরিষদের মশাল মিছিল

নিজস্ব প্রতিবেদক:

সাইন্সল্যাবে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ও প্রজ্ঞাপন দিয়ে হাফ পাশের দাবিতে মশাল মিছিল করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

সন্ধ্যায় টিএসসি থেকে মশাল মিছিলটি ভিসি চত্বর,কলা ভবন, মধুর ক্যান্টিন ও কেন্দ্রীয় লাইব্রেরি হয়ে রাজু ভাস্কর্যে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশ বক্তব্য রাখেন ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সহ সভাপতি তারেক আদনান ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হুসাইন। এবং সঞ্চালনা করে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব।

সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, ছাত্রলীগের পরিচয় সবার আগো ছাত্র। বড় বড় নেতারা চাদার ভাগ পেলেও সাধারণ কর্মীদের দিগুন ভাড়া গুনতে হয়। আপনারা এই আন্দোলনে সংহতি জানান। আর বিভিন্ন জায়গায় হামলা বন্ধ করুন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন বলেন, আজকে দেশের যেখানে অন্যায় বা অপরাধ হয় সেখানে ছাত্রলীগের নাম পাওয়া যায়। আজকে যারা এমপি মন্ত্রী তারা ছাত্র আমলে হাফ ভাড়া দিয়েছে। আর হাফ ভাড়া শিক্ষার্থীদের অধিকার। এই অধিকার অতি দ্রুত প্রজ্ঞাপনের মাধ্যমে হাফ ভাড়া পাশ করা হোক। এবং সাইন্সল্যাবের হামলার সাথে জড়িতদের বিচারের আওতায় আনা হোক।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব বলেন, আজকের পর থেকে সারা দেশে কোনো শিক্ষার্থীর উপর হামলাকে সহ্য করা হবেনা। ছাত্র অধিকার পরিষদ শিক্ষার্থীদের পাশে থেকে হামলাকারীদের মোকাবিলা করবে।

উল্লেখ্য, আজ (মঙ্গলবার) দুপুর দেড়টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা অবরোধের সমাপ্তি ঘোষণা শেষে সাইন্সলয়াব মোড় থেকে নীলক্ষেত মোড়ের দিকে যাওয়ার পথে ঢাকা কলেজের সামনে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠি, বাঁশ, রড ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।

এ সময় সাইন্সল্যাব মোড় থেকে এক শিক্ষার্থীকে ছাত্রলীগের কিছু নেতা কর্মী মারতে মারতে টেনেহেঁচড়ে ঢাকা কলেজে দিকে নিয়ে যেতে দেখা যায়। হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত ও কয়েকটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে।

RELATED ARTICLES

Most Popular