Saturday, September 21, 2024
Homeসারাদেশনিরাপদ সড়ক ও হাফ পাশের দাবিতে মহাসড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিরাপদ সড়ক ও হাফ পাশের দাবিতে মহাসড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

খান শাহরিয়ার ফয়সাল, স্টাফ রিপোর্টার:


নিরাপদ সড়ক ও সারা দেশে হাফ পাশের দাবিতে ঢাকা – চট্রগ্রাম মহাসড়কে বিক্ষোভ করে বিভিন্ন স্কুল কলেজের শতাধিক শিক্ষার্থী। এসময় “নিরাপদ সড়ক চাই”, সারা দেশে হাফ পাশ চাই, আমি শিক্ষার্থী আমাকে বাঁচতে দিন” সহ বিভিন্ন প্লেকার্ড প্রদর্শন করতে দেখা যায়। সারা দেশের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে তাল মিলিয়ে তারাও নয় দফা দাবি পেশ করেন। এর আগে বাস মালিক সমিতির ঘোষিত ঢাকা সিটির হাফ পাশ শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে হাফ পাশ নেওয়ার সিদ্ধান্তকে সম্মিলিতভাবে প্রত্যাখ্যান করেন।

আন্দোলরত শিক্ষার্থীদের মধ্য সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থী আলমগীর হোসেন বলেন, নির্বিচারে শিক্ষার্থীদে বাস চাপায় হত্যার অবসান চাই, বেপরোয়া মহাসড়কে আর কোন শিক্ষার্থীর নিথর লাশ দেখতে চাই না। তিনি আরো বলেন অনতিবিলম্বে সারা দেশে প্রজ্ঞাপন জারি করে হাফ পাশ কার্যকর সহ সড়কে শৃঙ্খলা ফেরাতে বিশেষ ব্যাবস্থা গ্রহণ না করলে আমরা রাজপথ ছাড়বো না। কোন প্রকার প্রহসন দেখিয়ে বা ভয় প্রদর্শন করে আমাদের দমিয়ে রাখা যাবে না।

এর আগে দুপুর ২ঃ৩০ দিকে ঢাকা- চট্রগ্রাম মহাসড়কে এক অংশ অবরোধ করে শান্তপূর্ণভাবে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল করতে দেখা যায়। দাবি মানা না হলে আন্দোলন আরো বেগবান করার ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা

RELATED ARTICLES

Most Popular