Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনখালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

নবদূত রিপোর্ট:

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদল।

সোমবার (২৯ নভেম্বর) সকাল ১১টার দিকে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কার্জন হলে এসে শেষ হয়।

এসময় তারা ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’ ‘ক্ষমতা না জনতা, জনতা জনতা’ ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’ ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’ ‘তারেক রহমান বীরের বেশে, ফিরে আসবে বাংলাদেশে’ ইত্যাদি স্লোগান দেন।

মিছিলে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমান, যুগ্ম আহ্বায়ক আখতার হোসেন, নাছিরুল ইসলাম নাছির, জহুর উদ্দিন আহমেদ, আশরাফুল ইসলাম খান অনিকসহ অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেন।

আজ মধুর ক্যান্টিন ও ক্যাম্পাসের ধারাবাহিক রাজনৈতিক কর্মশালায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল,ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মধুর ক্যান্টিনে অবস্থান নিয়েছিল এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল মধুর ক্যান্টিন থেকে মিছিল সহকারে টিএসসি, শহীদ মিনার হয়ে কার্জন হলের ভিতরে গিয়ে মিছিল হয়।

তিনি বলেন, আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই এবং অন্তত মানবিক দৃষ্টিকোণ থেকে হলেও তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হয় সে দাবি জানাচ্ছি।

RELATED ARTICLES

Most Popular