Sunday, September 22, 2024
Homeশিক্ষাঙ্গনআইআইইউসি ইবি ক্লাব কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

আইআইইউসি ইবি ক্লাব কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ক্যাম্পাস ডেস্কঃ

আন্তজার্তিক মাতৃভাষা দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় অর্থনীতি ও ব্যাংকিং বিভাগের, বিভাগীয় ক্লাব অনলাইনে একুশের কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান ও আলোচনা সভা আয়োজন করেছে।

সন্ধ্যা ৭ টায় শুরু হওয়া অনুষ্ঠানের প্রথম অংশটি প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয় এবং রাত ৮.১৫ মিনিটে পরের অংশটিতে আলোচনা সভা ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।
শুরু থেকেই সুন্দর প্রতিযোগীতা ছিল অনুষ্ঠানের অনেকটাই অংশ ধরে। এক-এক করে প্রত্যেকজন প্রতিযোগী অনুষ্ঠানকে করে তুলেছেন আনন্দময় ও আকর্ষণীয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মোহাম্মদ মছরুরুল মাওলা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতি ও ব্যাংকিং বিভাগের অনারারি উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম, অর্থনীতি এবং ব্যাংকিং বিভাগের সম্মানিত চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মনির আহমেদ।

আলোচনা সভার প্রথমে শুভেচ্ছা ও অভিনন্দন বক্তব্য প্রদান করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম, ইবি ক্লাবের সম্মানিত প্রেসিডেন্ট ও সহকারী অধ্যাপক মোহাম্মদ নিজাম উদ্দিন।

এছাড়াও বিভাগের সাবেক চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. শরীফুল হক , ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক ড. মূসা খান সহজন আরো অন্যান্য শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন। আলোচনা সভায় ক্লাব এক্সিকিউটিভরা সহ সাধারণ ছাত্ররাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আগত প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং ইবি ক্লাবের সভাপতি সহ সম্মানিত শিক্ষকমন্ডলী মাতৃভাষা উপর গুরুত্বপূর্ণ বক্তব্য দেন।

প্রতিযোগিতায় প্রধান বিচারক হিসেবে ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের সম্মানিত চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ এমদাদ হোসেন । প্রত্যেকজন প্রতিযোগী খুব সুন্দরভাবে নিজেদের উপস্থাপন করেছেন। কিভাবে তারা আরো নিজেদের উন্নত করতে পারবে তার উপর অনেক গুলো সুন্দর পরামর্শ দেন বিজ্ঞ বিচারক সহযোগী অধ্যাপক মোহাম্মদ এমদাদ হোসেন।

সবশেষে ইবি ক্লাবের সভাপতি বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ীদের নাম ঘোষণা করেন। কবিতা আবৃত্তিতে প্রথম স্থান অর্জন করেন আরমান উদ্দিন পাবেল (১ম সেমিস্টার) , দ্বিতীয়, তৃতীয় স্থান অর্জন করেন যথাক্রমে সালমান বিন লোকমান(১ম সেমিস্টার), কামরুল হুদা দূর্জয়(৩য় সেমিস্টার)। দেশাত্মবোধক গান প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন ফখরুল ইসলাম(১ম সেমিস্টার), দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেন যথাক্রমে মোহাম্মদ ইসমাইল হোসাইন(২য় সেমিস্টার), সাইদুর রহমান(৩য় সেমিস্টার)। সেইসাথে ইবি ক্লাব কতৃর্ক আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উদযাপন এর সমাপ্তি ঘোষনা করেন।

RELATED ARTICLES

Most Popular