Saturday, September 21, 2024
Homeখেলাঅর্থনীতি ও ব্যাংকিং ডিপার্টমেন্টের আন্তঃ সেমিস্টার শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

অর্থনীতি ও ব্যাংকিং ডিপার্টমেন্টের আন্তঃ সেমিস্টার শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

শিক্ষা ডেস্কঃ


উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মান্যবর প্রক্টর ড. নাজামুল হক এবং সভাপতিত্ব করেন ডিপার্টমেন্টের চেয়ারম্যান এবং সহযোগী অধ্যাপক জনাব মনির আহমেদ ।সেই সাথে আরো উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ড. শরিফুল হক, সহযোগী অধ্যাপক ড. মূসা খান, ইবি ক্লাবের প্রেসিডেন্ট, সহকারী অধ্যাপক মোঃ নিজাম উদ্দিন এবং টুর্নামেন্ট কমিটির উপদেষ্টা এবং সহকারী অধ্যাপক জনাব জসীম উদ্দীন, সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক আমজাদ হোসাইন, প্রভাষক শাহ আছাদুল্লাহ মোঃ জুবায়ের, প্রভাষক জাফর সাদেক এবং ডিপার্টমেন্টের প্রশাসনিক কর্মকর্তাগণ। উদ্বোধন অনুষ্ঠানটি শুরু হয় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করার মাধ্যমে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ইবি ক্লাবের প্রেসিডেন্ট মোঃ নিজাম উদ্দিন, তিনি আগত সকল অতিথি, শিক্ষক, খেলোয়াড়দের স্বাগত জানান। প্রধান অতিথি প্রক্টর ড. নাজমুল হক উনার বক্তব্যে ছাত্রদের উদ্দেশ্যে বলেন, জীবনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম খেলাধুলা শরীর ও মনকে সতেজ রাখে তাই পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করাও গুরুত্বপূর্ণ একটি অংশ। খেলাধুলা সবাইকে শৃঙ্খলা শিখায় খেলাধুলা জীবনে চলার পথে বিভিন্ন প্রতিযোগিতামূলক জায়গায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। খেলাধুলা সবাইকে সততা শিক্ষা দেয়।

ডিপার্টমেন্টের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক মনির আহমেদ বলেন, পড়াশোনার পাশাপাশি জীবনে খেলাধুলার প্রয়োজন আছে। তিনি ইবি ক্লাবকে এবং টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্যদের ধন্যবাদ দেন।
বক্তব্যের শেষে ফিতা কেটে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন প্রক্টর ড. নাজমুল হক এবং চেয়ারম্যান মনির আহমদ । শিক্ষকদের প্রীতি ম্যাচের মাধ্যমে টুর্নামেন্ট শুরু হয় । শিক্ষকরা দুটি দলে ভাগ হয়ে ম্যাচ খেলেন। প্রথম দলের অধিনায়ক হিসেবে ছিলেন ডিপার্টমেন্টের চেয়ারম্যান মনির আহমেদ স্যার এবং অন্য দলের অধিনায়ক ছিলেন ডিপার্টমেন্টের সাবেক চেয়ারম্যান শরীফুল হক স্যার। টানটান উত্তেজনাকর ম্যাচে চেয়ারম্যান মনির আহমদ স্যার এর দল জয়লাভ করে। প্রীতি ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হন সহকারী অধ্যাপক মোঃ নিজাম উদ্দিন ।
টুর্নামেন্টের মোট দশটি টিম অংশগ্রহণ করে এবং দুই গ্রুপে ভাগ হয়ে গ্রুপ পর্ব শেষ করে চারটি টিম সেমি ফাইনালে উঠবে।


প্রীতি ম্যাচ শেষ হওয়ার পর আরো ৪ টি ম্যাচ অনুষ্ঠিত হয়।ঐ চারটি ম্যাচে জয় লাভ করে যথাক্রমে অনুরণন ১৬, লর্ড প্যানথারস, ব্যাচ ১৬, আরণ্যক ১৪।

RELATED ARTICLES

Most Popular