Saturday, September 21, 2024
Homeসারাদেশকুষ্টিয়ায় হত্যা মামলায় ৫ জনের কারাদণ্ড

কুষ্টিয়ায় হত্যা মামলায় ৫ জনের কারাদণ্ড

নবদূত রিপোর্টঃ

কুষ্টিয়ার ভেড়ামারায় রায়হান (২৬) নামের এক যুবককে হত্যার দায়ে একজনকে আমৃত্যু ও ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আতিরিক্ত আদালতের বিচারক মো. তাজুৃল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আদালতে ৫আসামি উপস্থিত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী।

আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি শিখা খাতুন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ভুরকাপাড়া গ্রামের আব্দুল মান্নানের মেয়ে।

যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন দৌলতপুর উপজেলার ভুরকাপাড়া গ্রামের আব্দুল মান্নান সরকার (৬২) ও তার দুই ছেলে সাধু সরকার (৪৮) ও বজলু সরকার (৫২) এবং পার্শ্ববর্তী ভেড়ামারা উপজেলার জুনিয়াদহ গ্রামের রাজন বিশ্বসের কন্যা আজমিরা খাতুন (২৬)।

অভিযোগ প্রমানিত না হওয়ায় আসামি সাহাজুল সর্দার, রাজন ও উজির আলীকে খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৬ অক্টোবর রাতে ভেড়ামারা উপজেলার জুনিয়াদহ খন্দকার পাড়ার বাসিন্দা মীর শহিদুল ইসলামের ছেলে রায়হান (২৬) মোবাইল ফোন পেয়ে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। পরদিন ৭ অক্টোবর দুপুরে উপজেলারর পালপড়া মাঠের একটি পানের বরজের পাশ থেকে যুবক রায়হানের লাশ উদ্ধার করে ভেড়ামারা থানা পুলিশ। এ ঘটনায় নিহতের পিতা মীর শহিদুল ইসলাম বাদি হয়ে ৯ অক্টোবর অজ্ঞাতদের বিরুদ্ধে ভেড়ামারা থানায় অপহরণ ও হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

RELATED ARTICLES

Most Popular