Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনসাধারণ শিক্ষার্থীরাই ছাত্রদলকে প্রতিহত করেছে : লেখক ভট্টাচার্য

সাধারণ শিক্ষার্থীরাই ছাত্রদলকে প্রতিহত করেছে : লেখক ভট্টাচার্য

নবদূত রিপোর্ট:

ছাত্রদলকে সন্ত্রাসী আখ্যা দিয়ে সাধারণ শিক্ষার্থীরাই তাদের প্রতিহত করেছে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিকদের একথা বলেন লেখক ভট্টাচার্য।

তিনি বলেন, ছাত্রদল তার পুরনো ইতিহাসের মতো ফের ক্যাম্পাসকে উত্তপ্ত করতে চাইছে। যেভাবে তারা অতীতে ক্যাম্পাসে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে। এখনো তারা সেটাই করছে। এরই অংশ হিসেবে মিছিলের নামে মহড়া দিচ্ছে। তবে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসকে শান্তিপূর্ণ রাখতে রাস্তায় নেমে এসেছে। তারা সন্ত্রাসীদের প্রতিহত করেছে। তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছি আমরা ছাত্রলীগ।

তিনি আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অতীতের মত তাদের সন্ত্রাসী কার্যক্রম, খুন ও হত্যা হতে দিতে পারি না আমরা। বিগত বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোন মেধাবীর প্রাণ ঝড়েনি, কেন না সন্ত্রাসীদের প্রশ্রয় দেওয়া হয়নি। আমরা চাই না এই বিশ্ববিদ্যালয়ে অতীতের মত সন্ত্রাসীদের হাতে প্রাণ ঝড়ুক মেধাবী শিক্ষার্থীদের। সাধারণ শিক্ষার্থীরাও চায় না। আর এ কারণেই এই প্রতিরোধ।

এর আগে আজ দুপুর ১২টার দিকে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ছাত্রদল হাইকোর্ট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে ছাত্রলীগের বাধার মুখে পড়ে এবং দুই দল সংঘর্ষে জড়িয়ে পড়ে। চেষ্টা করেও ক্যাম্পাসে ঢুকতে না পেরে হামলার মুখে পিছু হটে ছাত্রদল। এতে ৫ জন গুরুতরসহ অন্তত ৪৭ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছে ছাত্রদল। তবে এ ঘটনায় ছাত্রলীগের কেউ হতাহত হয়নি বলে জানা যায়।

ঢাবি ছাত্রদল আহ্বায়ক আক্তার হোসেন ঢাকা পোস্টকে বলেন, পূর্বঘোষিত কর্মসূচি পালন করতে হাইকোর্ট মোড় থেকে ক্যাম্পাসের দিকে যাওয়ার সময় আমাদের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রলীগ অতর্কিত হামলা করে। এতে ঢাবি ছাত্রদলের ৪০ জনের বেশি নেতাকর্মী আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই।

RELATED ARTICLES

Most Popular