Saturday, September 21, 2024
Homeরাজধানীউন্নয়নে ঢাকা সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে : বুয়েট উপাচার্য

উন্নয়নে ঢাকা সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে : বুয়েট উপাচার্য

শিক্ষা ডেস্কঃ

উন্নয়নের দিক দিয়ে ঢাকা সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে বলে মন্তব্য করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

আজ (সোমবার) বিকেল সাড়ে চারটার সময়ে কাউন্সিল ভবেনে বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের আয়োজিত ‘পদ্মাসেতু নির্মাণে বুয়েটের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এ মন্তব্য করেন তিনি।

ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচক হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক অজয় দাশগুপ্ত, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খান।

অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার বলেন,পদ্মানদীর আসল রূপ অনেকেই দেখেনি। আমি দেখেছি। পদ্মানদী আর বিদেশের নদী এক নয়। বিদেশি কনসালটেন্ট এসে পদ্মা নদীতে কাজ করতে পারবে না। তারা যে নদী দেখেছে আর পদ্মানদীর প্রেক্ষাপট এক না। তারা কোন কল্পনা করতে পারবে না পদ্মা নদী কী! এসময় পদ্মানদীর ভয়াবহতা নিয়ে স্মৃতি রোমন্থন করেন উপাচার্য।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবকিছু করছেন চ্যালেঞ্জ নিয়ে। চ্যালেঞ্জ নিয়ে তিনি এগিয়ে যাচ্ছেন। একটি সুন্দর সাহসী ভূমিকা পালন করেছেন বলেই আজ পদ্মাসেতু রূপ পেয়েছে। উনার নেতৃত্ব বাংলাদেশ আরো অনেকদূর এগিয়ে যাবে। ঢাকার যে উন্নয়ন হচ্ছে তা সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে এবং ছাড়িয়ে যাচ্ছে। এই উন্নয়নের ধারাবাহিকতায় বুয়েট সবসময় অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন বুয়েট উপাচার্য।

RELATED ARTICLES

Most Popular