Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনছাত্র অধিকারের কারাবন্দী ২৪ নেতা-কর্মীর মুক্তি দাবিতে ঢাবিতে মানববন্ধন

ছাত্র অধিকারের কারাবন্দী ২৪ নেতা-কর্মীর মুক্তি দাবিতে ঢাবিতে মানববন্ধন

ছাত্রলীগের দায়ের করা মামলায় ছাত্র অধিকার পরিষদের কারাবন্দী ২৪ নেতা-কর্মীর মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ‘সাধারণ শিক্ষার্থীর ব্যানারে’ এ মানববন্ধন করে ছাত্র অধিকার পরিষদ। মানববন্ধন থেকে নেতা-কর্মীদের মুক্তি ও ছাত্রলীগের হামলার বিচার দাবি করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সালেহ উদ্দিন সিফাতের সঞ্চালনায় মানববন্ধনে একই বিভাগের সাবেক শিক্ষার্থী মোল্লা মোহাম্মদ ফারুকী আহসান, বিপ্লবী ছাত্র মৈত্রীর সংগঠক জাবির আহমেদ জুবেল, রাষ্ট্র বিজ্ঞানের বিভাগের নুসরাত তাবাসসুম, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের মোয়াজ্জেম হোসেন, উর্দু বিভাগের আহনাফ সাঈদ খান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাকিল মিয়া বক্তব্য দেন।

রাষ্ট্র বিজ্ঞানের শিক্ষার্থী নুসরাত তাবাসসুম বলেন, কোনো রকম উস্কানি ছাড়াই ছাত্রলীগ হামলা করে। তারপর আবার পাশবিক হামলা চালায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। হামলার কারণে তাদের গ্রেপ্তার করার বদলে আমাদের গ্রেপ্তার করে। আদালত জামিন না দেওয়ায় তিনজন পরীক্ষা দিতে পারেনি৷ এভাবে সরকার বিচারব্যবস্থাকে কুক্ষিগত করেছে। এভাবে অন্য দলের ওপর ছাত্রলীগের হামলা বাক স্বাধীনতায় হস্তক্ষেপ। আমরা অতিদ্রুত সম্ভব স্মরণসভায় হামলা করার বিচার চাই।

সালেহ উদ্দীন সিফাত বলেন, যুদ্ধাবস্থায়ও হাসপাতালে হামলা করার নজির বিশ্বে নেই। আহত অবস্থায় আবার পুলিশে দিয়েছে। সে মামলায় পরীক্ষা থাকা সত্ত্বেও আদালত না দিয়ে বাজে দৃষ্টান্ত স্থাপন করেছে। আমরা আজকের এই মানববন্ধন থেকে ছাত্র অধিকার পরিষদ নেতা-কর্মীদের মুক্তি এবং ছাত্রলীগের হামলার বিচার দাবি করছি।

RELATED ARTICLES

Most Popular