Saturday, September 21, 2024
Homeশিক্ষাঢাবির ট্যুরিজম বিভাগের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঢাবির ট্যুরিজম বিভাগের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে এবং বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিভাগীয় চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সৈয়দা রুবিনা আক্তার এমপি, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলি কদর, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দীন আহমেদ ফরিদ, প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. আমিনুর রহমান, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মো. ইলিয়াস শরিফ এবং অনুষ্ঠানের আহ্বায়ক ড. মো. শরিফুল আলম খন্দকার বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘পর্যটন খাতের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে নিয়ে পারস্পারিক সহযোগিতামূলক কর্মসূচি গ্রহনের মাধ্যমে দেশের পর্যটন শিল্পের বিকাশ ঘটাতে হবে। যে কোনো পরিবেশ ও পরিস্থিতি মোকাবেলা করে শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে হবে।’

সৈয়দা রুবিনা আক্তার এমপি বলেন, ‘আমি এই বিভাগের এখনো সান্ধ্যকালীন ছাত্রী। এটি এমন একটি বিভাগ যেখান থেকে পড়াশোনা করে কেউ বেকার থাকবে না। যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আপনাদের কথা মাথায় রেখে ট্যুরিজম মাস্টারপ্লান অব বাংলাদেশ নিয়ে কাজ করছেন। মাননীয় প্রধানমন্ত্রী ট্যুরিজম খাতকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার জন্য। যদি আমরা করোনা মহামারিতে জর্জরিত না থাকতাম তাহলে এই প্লান আরো আগেই হয়ে যেত।’

এসময় তিনি ট্যুরিস্ট পুলিশকে এই বিভাগের সঙ্গে অন্তর্ভুক্ত করার আহ্বান জানান এবং সেই সাথে এই বিভাগের শীর্ষ পর্যায়ে কর্মরত সকলকে নিয়ে একটি ফোরাম গঠনের কথা জানান যাতে করে এই বিভাগকে বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি অন্যতম বিভাগ হিসেবে উন্নীত হতে পারে।

সমাপনী বক্তব্যে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব উপস্থিত শিক্ষার্থীদের প্রতি দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদানের পাশাপাশি এই বিভাগের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। এসময় তিনি উপস্থিত সকল অতিথিদের তাদের মূল্যবান সময় দেয়ার জন্য ধন্যবাদ জানান। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

RELATED ARTICLES

Most Popular